Home / বিনোদন / চলচ্চিত্র / মিসরের এল গোনায় লড়বে ‘ডুব’

মিসরের এল গোনায় লড়বে ‘ডুব’

বিনোদন ডেস্ক: মোস্তফা সরয়ার ফারুকীর ব্যাপক আলোচিত ‘ডুব’ ছবিটি মিসরের এল গোনা ফিল্ম ফেস্টিভালের কম্পিটিশন বিভাগে নির্বাচিত হয়েছে। এখানে ছবিটা লড়বে এই বছরের আলোচিত কিছু ছবির সঙ্গে। এর মধ্যে আছে বার্লিন ফেস্টিভালে সেরা পরিচালকের পুরস্কার জেতা আকি কারুসমাকির ছবি ‘আদার সাইড অব হোপ’, ভেনিসে সেরা অভিনেতার পুরস্কার জেতা ছবি ‘ইনসাল্ট’, লোকার্নো জয়ী ‘স্ক্যারি মাদার’, ট্রাইবেকা জয়ী ‘সন অব সোফিয়া’ ছাড়াও এই বছর ভেনিস কম্পিটিশনের আরো কিছু ছবি। এ ছাড়াও বুসান ও ভ্যান্কুভার ফিল্ম ফেস্টিভালের জন্যও নির্বাচিত হয়েছে ডুব।

দক্ষিণ এশিয়ার ছবি হিসাবে ‘ডুব’ই একমাত্র প্রতিনিধিত্ব করবে ওই প্রতিযোগিতায়। পাশাপাশি ভারতের অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মোক্কাবাজ’ ও প্রতিযোগিতার বাইরে প্রদর্শিত হবে।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া আর ভারতের এসকে মুভিজের যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে ‘ডুব’। এতে অভিনয় করেছেন বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান। ইতিমধ্যে ভ্যারাইটি, দ্য হলিউড রিপোর্টার আর স্ক্রিন ডেইলির মতো শীর্ষস্থানীয় চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিনের ব্যাপক প্রশংসা পেয়েছে ছবিটি। মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে ছবিটি ইনডিপেনডেন্ট জুরি প্রাইজ বাগিয়ে নিয়েছে। সেই সঙ্গে শাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে মনোনীত হয়েছে গোল্ডেন গোবলেট অ্যাওয়ার্ডস।

এর আগে বাংলাদেশ, ভারতসহ আরো কিছু অঞ্চলে ‘ডুব’ ২৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে ঘোষণা করা হয়। কিন্তু কিছু বিতর্ক ও সেন্সর সংক্রান্ত ঝামেলায় পড়ে তারিখ পিছিয়ে পড়ে। ইরফান খানের পাশাপাশি বাংলাদেশ ও ভারতের অভিনয় শিল্পীরা এতে অভিনয় করেছেন। আছেন নুসরাত ইমরোজ তিশা আবেং পার্নো মিত্র।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: