Home / খেলাধুলা / মিরপুরের উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার গবেষণা

মিরপুরের উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার গবেষণা

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টে মিরপুরের কোন উইকেট ব্যবহার করা হবে, তা নিয়ে রীতিমতো গবেষণা শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) কম যায় না; অজিদের সঙ্গে এক প্রকার ‘কানামাছি’ খেলছেন কর্তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রথম টেস্টের উইকেট নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। স্টিভেন স্মিথ এবং নাথান লায়নের বরাত দিয়ে বলা হয়েছে, শেরে-এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কোন উইকেট ব্যবহার করা হবে তা জানার চেষ্টা করেও কোনও কূল কিনারা উদ্ধার করতে পারেননি তারা। অস্ট্রেলিয়া এই সপ্তায়ই প্রথম মাঠের মূল অংশে অনুশীলন শুরু করেছে।

অস্ট্রেলিয়া দূতাবাসের এক অনুষ্ঠানে বৃহস্পতিবার লায়নের সঙ্গে দেখা হয়েছিল বাংলাদেশের প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহের। সেখানে লায়ন হাথুরুর কাছে উইকেট সম্পর্কে জানতে চান। কানামাছির এক পর্ব সেখানে সেরে ফেলেন টাইগার কোচ। সটান জানিয়ে দেন, এ বিষয়ে তার কিছু জানা নেই!

‘চন্ডির কাছে উইকেট সম্পর্কে গতরাতে জানতে চেয়েছিলাম। কিন্তু তিনি কিছু বলতে রাজি হননি। বিষয়টা আমার কাছে মজারই মনে হচ্ছে। যাই হোক না কেন, আমাদের মানিয়ে নিতে হবে।’ বলেন লায়ন।

শুক্রবার সংবাদ সম্মেলনেও লায়ন উইকেট নিয়ে কথা বলেন, ‘পেস বোলারদের চেয়ে স্পিন বোলারদের জন্যই উইকেট বেশি সহায়ক হবে বলে মনে হচ্ছে।’

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: