Home / জাতীয় / মায়ানমার আজকের মানবতাকে ধুলিসাৎ করে দিয়েছে

মায়ানমার আজকের মানবতাকে ধুলিসাৎ করে দিয়েছে

নিউজ ডেস্ক: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মায়ানমার আজকের মানবতাকে ধুলিসাৎ করে দিয়েছে। এমনকি পশুত্বকেও তারা হার মানিয়েছে। যেভাবে নারী নির্যাতন করে নারী, শিশু ও বৃদ্ধ মানুষকে হত্যা করা হচ্ছে, এ ধরণের পৈশাচিক গণহত্যা বিশ্বে খুব কম ঘটেছে। মায়ানমারের ঘটনা আজকে আমাদের মুক্তিযুদ্ধকে স্মরণ করিয়ে দেয়।

তখন পাক হানাদার বাহিনী যেভাবে বাঙালীর ওপর নির্মম নির্যাতন করেছি, তেমনিভাবে মায়ানমার আজকে রোহিঙ্গাদের ওপর নির্যাচন চালাচ্ছে। আমাদের দেশ ছোট ও জনসংখ্যা বেশি, তার পরেও মানবতা দেখিয়ে আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছি। আজ শুক্রবার বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে আন্ত্মর্জাতিক সাক্ষরতা দিবস ও বিআরডিবির ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

বিশ্ব বিবেককে জাগ্রত করার আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, মায়ানমারে এতগুলো মানুষকে নির্যাতন করে হত্যা করা হলো, অথচ আজকে কারো কোন সারাশব্দ নেই। আজকে আমরা চাই বিশ্বের অন্য রাষ্ট্রগুলো মায়ানমারের গণহত্যার বিরুদ্ধে এগিয়ে আসুক, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াক। শিল্পমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ানমারের মানবতা বিরোধী কার্যকলাপের জন্য তাদের ওপর চাপ সৃষ্টির করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন। ইতোমধ্যেই শেখ হাসিনা রোহিঙ্গাদের জন্য সাহায্যের হাত প্রসারিত করেছেন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সুবিমল চন্দ্র হালদার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপপরিচালক শ্যামা প্রশাদ দে, ইউপি চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চু প্রমুখ। পরে শিল্পমন্ত্রী কৃষক সমবায় সমিতি, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ও মহিলা উন্নয়ন উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করেন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: