Home / ‘মামুন ছাড়া আরো পরিচালক মানব পাচার করছেন’

‘মামুন ছাড়া আরো পরিচালক মানব পাচার করছেন’

বিনোদন ডেস্ক: মানবপাচারের অভিযোগে পরিচালক অনন্য মামুন গ্রেপ্তার হওয়ার পর বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে আলোচনা শুরু হয়েছে। এরই মধ্যে অভিযোগ উঠেছে অনন্য মামুন ছাড়াও আরো অনেকে এই কাজে যুক্ত রয়েছেন।

প্রযোজক মোহাম্মদ ইকবাল এনটিভি অনলাইনের কাছে অভিযোগ করে বলেন, ‘অনন্য মামুন গ্রেপ্তার হওয়ার পর মানবপাচারের বিষয়টি সবার নজরে এসেছে। তবে এটাই প্রথম নয়, এর আগেও এমন ঘটনা ঘটেছে। প্রায় বছর খানেক আগে ‘মিশন আফ্রিকা’ নামে একটি চলচ্চিত্রের শুটিং করার জন্য একটি দল আফ্রিকা গিয়েছিল। সেখানে মানবপাচারের অভিযোগে পুলিশি ঝামেলায় পড়ে শুটিং ইউনিট। তখন নায়ক রুবেল, ইমন, নায়িকা অম্রিতা খানসহ বেশ কয়েকজন শিল্পী সেই শুটিং ইউনিটে ছিলেন। ছবির পরিচালক ছিলেন আহাম্মেদ আলী মণ্ডল। তবে তাঁর বিচার করেনি পরিচালক সমিতি। যদি তাঁর দৃষ্টান্তমূলক বিচার হতো, তা হলে এমন ঘটনা হতো না।’

এ বিষয়ে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, “আহাম্মেদ আলী মণ্ডলের বিষয়টি আমরা জানতাম না। অনন্য মামুনের বিষয়টি গণমমাধ্যমের বরাত দিয়ে আমরা জানতে পেরেছি। তবে আহাম্মেদ আলী মণ্ডলের বিষয়টি নিয়ে আমরা গণমাধ্যমে কোনো খবর পাইনি। এ ছাড়া কারো বিরুদ্ধে বিচার করতে গেলে তার আগে তাঁর বিরুদ্ধে অভিযোগ করতে হয়। ‘মিশন আফ্রিকা’ ছবির শুটিং করতে গিয়ে যদি কেউ হেনস্তার শিকার হন, তা হলে তিনি অবশ্যই পরিচালক বা শিল্পী সমিতির কাছে অভিযোগ করবেন। না হলে আমরা কীভাবে বিচার করব?”

মামুনের বিষয়ে বদিউল আলম বলেন, ‘তার বিষয়টি গণমাধ্যমের বরাত দিয়ে জানতে পেরেছি। আগামীকাল এই বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।’

এমন হতে থাকলে দেশের বাইরে শুটিং করাটা অসম্ভব হবে জানিয়ে প্রযোজক ইকবাল বলেন, ‘আমাদের দেশের সিনেমার গানের শুটিং সাধারণত আমরা দেশের বাইরে করতে চাই। আবার সিনেমার কিছু সিক্যুযেন্সও দেশে করতে হয়। তবে মানবপাচারের এমন ঘটনা ঘটলে আমরা ভিসা পাব না। এটা আমাদের চলচ্চিত্রের জন্য অশুভ। আমরা চাই বিষয়টির বিচার হোক।’

গত ২৩ ডিসেম্বর কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারসংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিকে’র আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশ নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে ২২ ডিসেম্বর রাতে মালয়েশিয়ায় যান বাংলাদেশের একঝাঁক তারকা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ড চিরকুট। গানের সঙ্গে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন, নিরব, চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিককর্মী আরুণিমা।

অভিযোগ উঠেছে, এই শিল্পীদলের সঙ্গেই আরো ৫৭ জনকে পাচার করেন অনন্য মামুন। যাঁদের সবাইকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

Check Also

সৌদি আরবে সপ্তাহে ২০টি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

নিউজ ডেস্ক : সৌদি আরবে সপ্তাহে ২০ টি করে ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে …

%d bloggers like this: