Home / জাতীয় / মানসিক ভারসাম্যহীন মানুষকে খাওয়াচ্ছেন তারা

মানসিক ভারসাম্যহীন মানুষকে খাওয়াচ্ছেন তারা

নিউজ ডেস্কঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় একদল সংবাদকর্মী ও মোটরসাইকেল মালিক সমবায় সমিতির সদস্যরা মানসিক ভারসাম্যহীন মানুষের জন্য প্রতিদিন রান্না করা খাবার সরবরাহ করছেন।

উপজেলার মুন্সীগঞ্জ সুন্দরবন প্রেসক্লাবের সাংঠনিক সম্পাদক মো. বিল্লাল হোসেন জানান, ২৮ মার্চ থেকে প্রতিদিন মোটরসাইকেল ও ইজিবাইক যোগে বিভিন্ন বাজারে গিয়ে তাদের খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি জানান, কখনো ৩৫ জনকে, আবার কখনো এর বেশি মানুষকে খাবার দেওয়া হচ্ছে। এখন রোজার কারণে দিনে দুইবার এবং অন্যসময় তিন বার খাবার দেওয়া হয়।

এছাড়া বাজারে থাকা বহু সংখ্যক কুকুরের খাবার দেওয়া হয় বলে জানান তিনি।

শ্যামনগর উপজেলার মোটরসাইকেল মালিক সমবায় সমিতির সভাপতি জহিরুল ইসলাম জানান, দেশে করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে। তিনি সমাজের বিত্তবান মানুষের তাদের সহযোগিতা এগিয়ে আসার আহ্বান জানান।

মুন্সীগঞ্জ সুন্দরবন প্রেসক্লাবের সভাপতি মো. আয়ুব আলী বলেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে মানুষকে ঘরে রাখতে বন্ধ করে দেওয়া হয়েছে হোটেল, রেস্টুরেন্ট, চায়ের দোকানসহ প্রায় সব দোকান। এতে খাবার চেয়ে-খেয়ে যে সকল মানসিক ভারসাম্যহীন মানুষগুলো বেঁচে আছে, তাদের এখন না-খেয়ে মরার উপক্রম হয়েছে।

তিনি জানান, তাদের এই উদ্যোগে স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি সহযোগিতায় এগিয়ে এসেছেন।

২৮ মার্চ থেকে মুন্সীগঞ্জ সুন্দরবন প্রেসক্লাব চত্বরে রান্না করা খিচুড়ি ও সুপেয় পানি উপজেলার মুন্সীগঞ্জ, কলবাড়ী, নীলডুমুর, মাসুদমোড়, হরিনগর, জেলেখালী, গ্যারেজ, সুন্দরবন মিরগাং, ছোট ভেটখালী, নওয়াবেকি, পদ্মপুকুরসহ বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়া হচ্ছে।

মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) আলহাজ্ব আবুল কাশেম মোড়ল জানান, দেশের করোনা পরিস্থিতিতে সবাই বিপদে আছে। সবচেয়ে বিপদে আছে মানসিক ভারসাম্যহীন মানুষেরা। তিনি তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজর গিফারী জানান, যদি কোনো সহযোগিতার প্রয়োজন হয়, তিনি তা করবেন।

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: