Home / দেশজুড়ে / ঢাকা / মানবেতর জীবন থেকে মুক্তি চান বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষকরা

মানবেতর জীবন থেকে মুক্তি চান বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষকরা

নিউজ ডেস্ক :  মানবেতর জীবন থেকে মুক্তি চান বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স বিভাগের শিক্ষকরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবিতে হবিগঞ্জে মানববন্ধন করেছেন তারা।

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের আয়োজনে বুধবার (৮ জুলাই) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার আহ্বায়ক প্রভাষক মহিবুর রহমান, প্রভাষক শিব্বির আহমেদ, প্রভাষক নজরুল ইসলাম, প্রভাষক তাপস পাল অসিম, প্রভাষক খাদিজা আক্তার, প্রভাষক আসমা আক্তার হ্যাপী, প্রভাষক জনি দাশ, প্রভাষক রণি সেন, প্রভাষক অনুপম চৌধুরী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন যাবত মানবেতর জীবন যাপন করে আসছি। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষক। সরকারের উচ্চ শিক্ষা বিস্তারে আমরা দীর্ঘ ২৭ বছর পাঠদান করে আসছি। কিন্তু এমপিওভুক্তি নীতিমালায় অনার্স কোর্সের বিষয়টি অন্তর্ভুক্তি না থাকায় আমরা দীর্ঘদিনেও এমপিওভুক্ত হতে পারিনি।

প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের সুপারিশ থাকা সত্ত্বেও শিক্ষা মন্ত্রণালয় আমাদের এমওিভুক্তির বিষয়টি নজরে নিচ্ছে না। তাই পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। অবিলম্বে জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে সব শিক্ষককে এমপিওভুক্তি করার জন্য আমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: