Home / দেশজুড়ে / রংপুর বিভাগ / ‘ভুল চিকিৎসায়’ নার্সের মৃত্যু, সহকর্মীদের বিক্ষোভ

‘ভুল চিকিৎসায়’ নার্সের মৃত্যু, সহকর্মীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের এক প্রসূতি নার্সের মৃত্যু হয়েছে। হাজেরা আখতার নামের ওই প্রসূতি নার্সের ‘ভুল চিকিৎসায়’ মৃত্যু হয়েছে অভিযোগ এনে বিক্ষোভ শুরু করেছে কুড়িগ্রাম হাসপাতালের সহকর্মী নার্সরা। এ সময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে দেয় বিক্ষুব্ধ নার্সরা।

২৭ অক্টোবর, রবিবার সকালে হাজেরা আখতারের মৃত্যুর খবরে সহকর্মীরা চিকিৎসা সেবা বন্ধ রেখে বিক্ষোভ শুরু করে।

বিক্ষোভরত নার্সরা জানিয়েছে, এই হাসপাতালের নার্স হাজেরা আখতার প্রসব বেদনা নিয়ে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) হাসপাতালে ভর্তি হয়। ওই দিনই হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. অমিত কুমার তার সিজার করেন। কিন্তু সিজারের পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শুক্রবার তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হলে আজ রবিবার সকালে তার মৃত্যু হয়।

হাজেরা আখতারের মৃত্যুর খবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পৌঁছালে তার সহকর্মী নার্সরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে। নার্সদের অভিযোগ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক অমিত কুমারের ভুল চিকিৎসায় হাজেরা বেগমের মৃত্যু হয়েছে। আমরা এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই চিকিৎসকের অপসারণসহ ৭ দফা দাবি জানিয়েছি। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিযে যাবো।

নিহত হাজেরা আখতার ২০১৮ সালের নভেম্বর মাসে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চাকরিতে যোগদান করেন। তার বাড়ি গাইবান্ধা জেলায়।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. অমিত কুমার বসুর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শাহিনুর রহমান সরদার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রসূতি নার্স ডিআইসি রোগে আক্রান্ত হওয়ার ফলে অতিরিক্ত রক্ত ক্ষরণ হয়। এ অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছিল। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, নার্সদের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Check Also

তিস্তার ভাঙ্গনে বিপর্যস্ত ডিমলার জনপদ

দেশজুড়ে নিউজ :  নদী ভাঙ্গনে নীলফামারীর ডিমলা উপজেলার ৩টি ইউনিয়নের ৭০টি পরিবার ঘরবাড়ি হারিয়ে চরম …

%d bloggers like this: