Home / খেলাধুলা / ভালো কিছুর আশায় মাশরাফি

ভালো কিছুর আশায় মাশরাফি

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড করেছিল ৩৩৫। দুই ওপেনারকে শূন্য রানে হারিয়েও নিউ জিল্যান্ড জিতেছিল ৫ উইকেটে। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালের সবশেষ ওয়ানডের চিত্র সেটি। উইকেট দেখে এবারও ব্যাটিংয়ের জন্য দারুণ মনে হয়েছে মাশরাফি বিন মুর্তজার। তবে উইকেট যেমন হোক, ব্যাটিং তো ভালো করতে হবে! শেষ ওয়ানডেতে তাই টপ অর্ডারে ভালো ব্যাটিং চান বাংলাদেশ অধিনায়ক।প্রথম দুই ওয়ানডেতে মূলত টপ অর্ডারের ব্যর্থতাতেই হেরেছে বাংলাদেশ। শুরুতেই উইকেট হারিয়ে বসা দল পরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও স্কোরবোর্ডে জমা হয়নি লড়ার মতো রান।

বুধবার বাংলাদেশের হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। উইকেট দেখে মাশরাফির মনে পড়ছে প্রথম ওয়ানডের কথা। নেপিয়ারের উইকেটও তো ভালো ছিল। কিন্তু পারেনি দল। শেষ ওয়ানডেতে ভালো কিছুর জন্য অধিনায়ক তাকিয়ে টপ অর্ডারের দিকে।

“যতটা জানি, উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ ভালো। আমরা এখানে আগে টেস্ট খেলেছি, সেখানেও বেশ ভালো ব্যাট করেছিলাম। এখানে শেষ ম্যাচে নিউ জিল্যান্ড খেলেছিল ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে ৩৪০ রান তাড়ায় নিউ জিল্যান্ড জিতে গিয়েছিল। এবারও উইকেট ভালো হবে বলেই মনে হচ্ছে। আশা করি আমরা সেটি বুঝতে পারব এবং ভালো কিছু করতে পারব।”

“নেপিয়ারেও ভালো উইকেট ছিল। হয়তো আমাদের মানিয়ে নিতে সময় লাগছে। তবে ২-০ তে পিছিয়ে থাকার পর এসব অজুহাতের মতো মনে হতে পারে। আশা করি শেষ ম্যাচে ভালো কিছু হবে, টপ অর্ডার ভালো কিছু করবে।”

২০১৯ বিশ্বকাপের দল ঘোষণার আগে এটিই বাংলাদেশের শেষ ম্যাচ। বিশ্বকাপের আগে মে মাসের শুরুতে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলবে দল, তবে বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে এপ্রিলের শেষ সপ্তাহের মধ্যেই। এই ম্যাচ সেদিক থেকে গুরুত্বপূর্ণ অনেকটাই, বিশেষ করে দলে যাদের জায়গা এখনও নড়বড়ে।

অধিনায়ক অবশ্য দল গোছানোর খুব বেশি জায়গা দেখছেন না। বরং শেষ ম্যাচ থেকে আত্মবিশ্বাস খুঁজে নিতে চান সামনের পথচলার জন্য।

“বিশ্বকাপ দল বাছাইয়ের আগে এটিই শেষ ম্যাচ। তবে খুব বেশি বদলের কিছু নেই। এই দল ভালো করার জন্য যথেষ্ট অভিজ্ঞ। কিছু কিছু ব্যাপার অবশ্যই আমাদের চাওয়া মতো হয়নি এই সিরিজে। দেখা যাক, একটি ম্যাচ এখনও বাকি আছে, আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস কিছুটা মেলে কিনা।”

Check Also

উৎসব না করার ঘোষণা দিলেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক: তামিম যেন প্রয়াত পিতা ইকবাল খানের কার্বন কপি। ইকবাল খান ছিলেন প্রাণখোলা স্বভাবের …