Home / খেলাধুলা / ভারত সফরেই লঙ্কানদের দায়িত্ব নিচ্ছেন চন্ডিকা?

ভারত সফরেই লঙ্কানদের দায়িত্ব নিচ্ছেন চন্ডিকা?

স্পোর্টস ডেস্ক: চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে রাজি হয়েছেন। দেশটির বোর্ড কর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর এই সিদ্ধান্ত নেন বাংলাদেশের সাবেক এই কোচ। চলতি ভারত সফরেই দলের সঙ্গে যোগ দেবেন এই সাবেক ক্রিকেটার। হাথুরুর কোচ হওয়া নিয়ে এক প্রতিবেদনে এমন তথ্যই জানিয়েছে ক্রিকবাজ।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) এক কর্মকতার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ‘আমরা আনন্দেন সঙ্গে জানাচ্ছি যে, হাথুরুসিংহের সঙ্গে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। সহ-সভাপতি কঙ্গাথরন মাথিভানার সঙ্গে তার দারুণ সম্পর্ক। মাথিভানাই তাকে কোচ হওয়ার বিষয়ে রাজি করিয়েছেন।’ বোর্ডের সেই কর্মকর্তা জানিয়েছেন, সবকিছু ভালোভাবে এগোলে আগামী ডিসেম্বরে ভারত সফরের মধ্যেই দলের দায়িত্ব নেবেন হাথুররুসিংহে।

সম্প্রতি বাংলাদেশ জাতীয় দলের কোচের পদ থেকে পদত্যাগ করেন চন্ডিকা হাথুরুসিংহে। এর পর থেকেই শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন এই কোচ। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড যেমন হাথুরুসিংহেকে নিতে আগ্রহী, তেমনি তিনিও নাকি চান্দিমাল-ম্যাথিউসদের দায়িত্ব নিতে রাজি।

এর আগে ২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নেন হাথুরু। তাঁর অধীনে বাংলাদেশ যে দারুণ সাফল্য পেয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না। এই লঙ্কান ওপেনারের অধীনে ঘরের মাঠে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে লাল-সবুজের দল। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে সিরিজ জয়, বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। তা ছাড়া টেস্টে প্রথমবারের মতো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: