Home / ফিচার / ভারতের অবিশ্বাস্য এবং অতিরহস্যজনক পাঁচ স্থান

ভারতের অবিশ্বাস্য এবং অতিরহস্যজনক পাঁচ স্থান

ফিচার ডেস্ক: ইনক্রেডিবেল ইন্ডিয়া! সত্যিই ইনক্রেডিবেল। ভারতের মধ্যেই রয়েছে বেশ কিছু অবিশ্বাস্য এবং রহস্যজনক বিষয়। যা একেবারেই অজানা সবার। যা জানলে রীতিমতন চমকে যাবেন আপনি। দেশের প্রতিটি কোণে কোণে রয়েছে রহস্যে মোড়া। যা জানলে আপনি শিহরিত হবেনই।

১) লিভিটেটিং স্টোন- এটি অবস্থিত মহারাষ্ট্রের শিবাপুরে। পুণের এই জায়গাটিতে রাজত্ব চালাতেন হজরত কামার আলি দরবেশ। বর্তমানে এখন যেখানে মন্দির অবস্থিত। সেই স্থানেই ৮০০বছর আগে সেটিই ছিল শরীরচর্চার স্থান। এক সাধু সেখানে শারীর চর্চার জন্য সেখানে একটি পাথর রেখেছিলেন।

এই পাথরটির ওজন নাকি প্রায় ৭০কেজি। কথিত আছে, এখনও অবধি যদি যে কেউ কামার আলির নাম নিয়ে সহজেই সেটি তুলতে পারেন।

২) ল্যান্ড অফ ব্ল্যাক ম্যাজিক- এটি আসামের মেয়ংয়ে অবস্থিত। গুয়াহাটির মূল শহর থেকে ৪০কিমি দূরে এই গ্রামটি অবস্থিত। পবিত্র অভয়ারণ্যের কাছে অবস্থিত এই জায়গাটি। কথিত আছে, এই মেয়ং শব্দটি এসেছে সংস্কৃত শব্দ থেকে। এখানে মন্ত্রোচ্চারণেই কোনও মানুষকে পশু প্রাণীতে পরিণত করে ফেলা হয়। যা সত্যিই ভয়ানক।

৩) লেক অফ স্কেলিটন- এটি উত্তরাখন্ডের রূপকুন্ড উপত্যকায় অবস্থিত। প্রায় ১৬ হাজার ৫০০ফিট উচ্চতায় এটি অবস্থিত। বরফে ঢাকা থাকে এই সম্পূর্ণ লেকটি। এই লেকে গেলে এক অজানা ভয়ে আপনার শিঁড়দাঁড়া হয়ে যাবে একেবারে ঠান্ডা। এই উপত্যকাতেই ৬০০জন মানুষের স্কেলিটন রয়েছে।

৪) মাস বার্ড সুইসাইড- এটি আসামে র জাতিঙ্গায় অবস্থিত। আসামের বোরাইল পাহাড়ে অবস্থিত এই স্থানটি। সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসের মধ্যে বহু পাখির এই স্থানে মৃতদেহ পাওয়া যায়। এই সময়ে পাখিদের মধ্যে মৃত্যুর এক অদ্ভুত টান লক্ষ করা যায়। এরা প্রচন্ড স্পিডে গাছ কিংবা বাড়ির দিকে ছুটে এগিয়ে আসে যেন মৃত্যুর জন্যই এরা অপেক্ষা করে।

৫) এশিয়ার ক্লিনেস্ট ভিলেজ- এটি মেঘালয়ের চেরাপুঞ্জিতে অবস্থিত। গ্রামটির নাম মাউলিনং। যেটিকে বলা হয় গডস ওউন গার্ডেন। এটি আন্তর্জাতিক সম্মানও পেয়েছে। ইকো ট্যুরিজমের জন্য একেবারে আদর্শ। এই গ্রামে সকলেই ইংরেজি ভাষাতেই কথা বলতে অভ্যস্ত।

Check Also

বিজ্ঞান ও ধর্মগ্রন্থসমূহে করোনাভাবনা

নিউজ ডেস্ক: কোনো সন্ত্রাসী বা জঙ্গিগোষ্ঠী নয়। পারমাণবিক বোমার হুমকি নয়। পৃথিবীব্যাপী একটাই ত্রাস, করোনাভাইরাস। …

%d bloggers like this: