Home / দেশজুড়ে / চট্টগ্রাম / ব্রাদার্স লিমিটেডের এমডি হাজী ইউনুছ আর নেই

ব্রাদার্স লিমিটেডের এমডি হাজী ইউনুছ আর নেই

নিউজ ডেস্ক: চট্টগ্রামের কন্টেইনার ডিপো ইছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোহাম্মদ ইউনুছ মারা গেছেন। অসুস্থতা বোধ করার পর আইসিইউ সাপোর্ট না পেয়ে সাড়ে তিন ঘণ্টার ব্যবধানে তিনি মারা গেছেন বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। গতকাল রোববার রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হাজী ইউনুছের পরিবারের সদস্যদের অভিযোগ, রোববার সন্ধ্যা ৬টায় অসুস্থতাবোধ করলে তাকে প্রথমে নগরের জিইসি মোড়স্থ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে দুইঘণ্টা অপেক্ষায় রেখে শেষপর্যন্ত ভর্তি করা যাবে না জানিয়ে দেওয়ার পর রাত ৮টায় মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অনেক আকুতির পর সেখানে ভর্তি নেওয়া হয় বটে। কিন্তু তাৎক্ষণিক আইসিইউ সাপোর্ট না পাওয়ায় তার অবস্থার ক্রমাবনতি হতে থাকে।

এ অবস্থায় সেখানে অক্সিজেন সাপোর্টের ব্যবস্থা করে চট্টগ্রাম নগরের আইসিইউ সম্বলিত সকল বেসরকারি হাসপাতালের দ্বারে দ্বারে আইসিইউ, নিদেনপক্ষে এইচডিও শয্যা চাওয়া হয়। কিন্তু করোনা সন্দেহে কোনো হাসপাতালই আইসিইউ সাপোর্ট দিতে এগিয়ে আসেনি। শেষপর্যন্ত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এয়ার অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়। কিন্তু এর মধ্যেই রাত সাড়ে ৯টার দিকে প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন চট্টগ্রামের বিশিষ্ট এই ব্যবসায়ী।

হাজী মোহাম্মদ ইউনুছের আগে থেকে ডায়বেটিস, কিডনি এবং হাপানির সমস্যা ছিল। গত ২৫ মার্চ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে চট্টগ্রামে ফিরেন। এরপরও উন্নত চিকিৎসা ও চেকআপের জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়ার জন্য ভিসা-টিকেটসহ প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখা হয়েছিল। কিন্তু লকডাউনের কারণে সেটি আর সম্ভব হয়নি।

হাজী ইউনুছ উত্তর কাট্টলী নিকুঞ্জ আবাসিকেরও পরিচালক ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে, এক  ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

Check Also

সৌদি আরবে সপ্তাহে ২০টি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

নিউজ ডেস্ক : সৌদি আরবে সপ্তাহে ২০ টি করে ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে …

%d bloggers like this: