Home / খেলাধুলা / ব্রাজিলকে আটকে দিয়েছে বলিভিয়া

ব্রাজিলকে আটকে দিয়েছে বলিভিয়া

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলকে আটকে দিয়েছে বলিভিয়া। আক্রমণে এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি নেইমারের ব্রাজিল। বলিভিয়া ব্রাজিলের রক্ষণভাগকে ভাঙতে চাইলেও সেটি সম্ভব হয়নি। বৃহস্পতিবার (০৫ অক্টোবর) রাতে অ্যাস্টাদিও হারনান্দো সিলস মাঠে খেলাটি গোলশূন্য ড্র হয়।

শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ করে যাচ্ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু কোনও ভাবেই বলিভিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি নেইমাররা। একের পর এক বলকে তালুবন্দি করছেন বলিভিয়ার গোলরক্ষক লাম্পে। ২৫তম মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে নেইমারের ডান পায়ের শট দারুণভাবে ঠেকান গোলরক্ষক কার্লোস লাম্পে। তারপর ৩৩তম মিনিটে আরও একটি সুযোগ আসে নেইমারের কাছে। কিন্তু সেটিও ব্যর্থ হয় লাম্পের কারণে। এর ৫ মিনিট পর আরও একটি সুযোগ পায় ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড জেসুস। সেটিও জালের দেখা পায়নি লাম্পের কারণে।

৪৩তম মিনিটে নেইমারকে গোল-বঞ্চিত করেন গাব্রিয়েল ভালভেরদে। গোলরক্ষক এগিয়ে এসে প্রথম দফায় নেইমারকে বাধা দেন। বল নিয়ন্ত্রণে রেখে নেয়া নেইমারের শট গোললাইন থেকে ফেরান ভালভেরদে। ফিরতি বল পেয়ে নেইমারের আবার নেয়া শটও ঠেকান এই ডিফেন্ডার। প্রথমার্ধ গোলশূন্য থেকেই বিশ্রামে যায় দু’দল। বিরতির পর আক্রমণের ধার আরও জোড়ালো করে ব্রাজিল। কিন্তু সেই কাঙ্ক্ষিত গোলের দেয়া পায়নি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নেইমারের গোলের প্রচেষ্ঠা ফেরান লাম্পে। একটু পর ডি-বক্সে একজনকে কাটিয়ে নেইমারের শট নেয়ার মুহূর্তে বল বিপদমুক্ত করেন মাচাদো। ৬০তম মিনিটে নেইমারের ভলিও ঠেকান লাম্পে। শেষ পর্যন্ত গোলের দেখা না পেলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল। সবার আগে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা ব্রাজিলের পয়েন্ট ৩৮।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: