Home / অর্থনীতি / ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন, রেড জোনে বন্ধ

ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন, রেড জোনে বন্ধ

নিউজ ডেস্ক: করোনা সংক্রমণ বাড়তে থাকায় ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারো পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থকে সারাদেশে ব্যাংক লেন‌দেন হ‌বে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। তবে লেনদেন পরবর্তী ব্যাং‌কের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাং‌কের শাখা ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। আর রেড জোনে সাধারণত শাখা বন্ধ থাকবে।

১৫ জুন, সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে।

জানা গে‌ছে, করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সরকার লাল (রেড), হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে ভাগ করছে। লাল ও হলুদ জোনে সাধারণ ছুটি থাকবে ব‌লে ঘোষণা দি‌য়ে‌ছে সরকার। এ প‌রি‌প্রে‌ক্ষি‌তে ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারো পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক।

করোনাভাইরাসের কারণে দুই মাসের বেশি সাধারণ ছুটির মধ্যে সীমিত আকারে ব্যাংক লেনদেন চলছিল। তবে সাধারণ ছুটি শেষ হওয়ায় গত ৩১ মে স্বাভাবিক লেনদেন চালু হয়। বর্তমানে ব্যাংকগুলোতে আগের মতোই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন এবং সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকছে। শুধুমাত্র করোনাভাইরাসের উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা থেকে রেড জোনে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন এবং চারটা পর্যন্ত খোলা থাকছে। তবে মঙ্গলবার থেকে আবার নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন হবে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: