Home / জাতীয় / বৈরী আবহাওয়ায় তুরাগতীরের জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু

বৈরী আবহাওয়ায় তুরাগতীরের জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু

নিউজ ডেস্ক: আজ শুক্রবার ফজরের নামাজের পর মাওলানা রবিউল ইসলামের আমবয়ানের মধ্য দিয়ে গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে তাবলিগ জামায়াতের পাঁচদিনব্যাপী জোড় ইজতেমা আনুষ্ঠানিকতা শুরু হয়। বৈরী আবহাওয়ার কারণে খিত্তার বাইরে মুসল্লিদের চলাফেরা কিছুটা কম লক্ষ করা গেছে। আগামী মঙ্গলবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

বিশ্ব ইজতেমার মুরব্বিরা জানান, আগামী এক বছর তাবলিগ জামায়াতকে মানুষের কাছে নিয়ে যাওয়া, আগামী ১২-১৫ এবং ১৯-২১‌ জানুয়ারি অনুষ্ঠিতব্য দুই পর্বের বিশ্ব ইজতেমার কর্মসূচি চূড়ান্ত করাই জোড় ইজতেমার লক্ষ্য।

দেশ-বিদেশের তাবলিগ জামায়াতের তিন চিল্লা সম্পন্নকারী মুসল্লি-সাথীরা এ জোড় ইজতেমায় অংশ নিচ্ছেন। দুই লাখ মুসল্লির জন্য এ ইজতেমার আয়োজন করা হয়েছে। এ ইজতেমায় ইমান-আমলসহ ইসলামের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও তালিম দেওয়া হয়। জোড় ইজতেমায় আগত মুসল্লিরা পরে ইজতেমার দাওয়াতি কাজে বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়বেন। দাওয়াতি কাজ শেষে তাঁরা জানুয়ারি মাসে আবার তুরাগতীরের বিশ্ব ইজতেমায় যোগ দেবেন।

আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। এ পর্বের আখেরি মোনাজাত হবে ১৪ জানুয়ারি। এরপর চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর শেষ হবে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: