Home / জাতীয় / বৈরী আবহাওয়াতেই ভোটার উপস্থিতি কম : সিইসি

বৈরী আবহাওয়াতেই ভোটার উপস্থিতি কম : সিইসি

নিউজ ডেস্ক:  বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ বৃহস্পতিবার রাজধানীর উত্তরার আইইএস স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সামনে সিইসি এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ দুই সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ চলছে। রাজধানীতে অবশ্য আজ সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। বৃষ্টি ও ঠাণ্ডা আবহাওয়ার কারণে সকালে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম। বেলা বাড়লে ভোটার উপস্থিতি বাড়ার আশা করছেন সংশ্লিষ্টরা।

পরিদর্শনের সময় নির্বাচনের পরিবেশ স্বাভাবিকই আছে বলে মন্তব্য করেন সিইসি। চলতি বৈরী আবহাওয়াতেই ভোটার উপস্থিতি কম বলেও মন্তব্য করেন সিইসি।

ভোটার কম প্রসঙ্গে তিনি আরো বলেন, নির্বাচন কমিশন (ইসি) ভোটের পরিবেশ তৈরি করে। তারা ভোটার আনে না। তাই আজ দুই সিটির নির্বাচনে ভোটারের উপস্থিতি যে কম, এর দায় ইসির না। দায় প্রার্থী ও রাজনৈতিক দলগুলোরই।

তিনি বলেন, আমরা ভোটের পরিবেশ তৈরি করে দিতে পারি। বাড়ি বাড়ি গিয়ে তো ভোটারদের কেন্দ্রে আনতে পারবো না। আমরা পরিবেশ তৈরি করেছি। ভোটার না আসার দায় প্রার্থী ও রাজনৈতিক দলগুলোরই। যে দলগুলো ভোটে আসেনি, সে দায়ও ওই দলগুলোর।

Check Also

আজ বসছে পদ্মা সেতুর ১৩তম স্প্যান

জাতীয় ডেস্ক: কয়েক দফা পিছিয়ে অবশেষে আজ বসছে পদ্মা সেতুর ১৩তম স্প্যান। নদীর মাওয়া প্রান্তে …