Home / খেলাধুলা / বেতন-ভাতায় ছাড় দিচ্ছেন অস্ট্রেলিয়ার সিনিয়র ক্রিকেটাররা

বেতন-ভাতায় ছাড় দিচ্ছেন অস্ট্রেলিয়ার সিনিয়র ক্রিকেটাররা

খেলার নিউজ : করোনার বিষবাষ্পে স্থবির গোটা দুনিয়া। এর ফলে ক্ষতির সম্মুখীন বিশ্ব ক্রীড়াঙ্গনও। স্থবির খেলার মাঠ। খেলা না থাকার ফলে আর্থিক ক্ষতির মুখে পড়েছে ক্রিকেট বোর্ডগুলো। ব্যতিক্রম নয় বিশ্বের অন্যতম প্রভাবশালী বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ)।

কঠিন এই পরিস্থিতিতে দেশের ক্রিকেটের স্বার্থে অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার রেভিনিউ মূল্যায়নের বিষয়ে বোর্ডের সঙ্গে একটি চুক্তি করেছে। এই চুক্তির পর সিএ তাদের ভবিষ্যতের আর্থিক কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

করোনা মহামারির কারণে গত মাসে প্রায় ৫০ শতাংশ রাজস্ব হারিয়েছে সিএ। ফলে বোর্ডের রেভিনিউ শেয়ারের ইস্যুতে নমনীয় হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিনিয়র ক্রিকেটাররা। অন্যদিকে, অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনও রেভিনিউ শেয়ারের ইস্যুতে বোর্ডকে দেয়া নোটিশ বাতিল করেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘আগামী দিনগুলোতে আমরা কতটা রেভিনিউ পেতে পারি এর একটা হিসেব আমরা করেছি। আমরা বিশ্বাস করি এরই মধ্যে এমন একটি অবস্থানে পৌঁছেছি, যেখানে সকলে আমাদের সাহায্য করবে পরের বছরটি কিভাবে পরিচালনা করবো সেই ব্যাপারে।’

এর আগে ২০১৭ সালে লভ্যাংশ বণ্টন নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব লেগেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। সেবার নতুন চুক্তি অনুযায়ী সিএ ঘোষণা দিয়েছিল আয়ের কোনো অংশ ক্রিকেটারদের দেয়া হবে না। এ সিদ্ধান্তের প্রতিবাদ জানায় অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

মূলত অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বেতনের বাইরেও সাধারণত বোর্ডের রেভিনিউয়ের কিছুটা অংশ পেয়ে থাকেন। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বোর্ডের সমঝোতাতেই এই অর্থ প্রদান করা হতো ক্রিকেটারদের।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: