Home / জাতীয় / বৃহস্পতিবার সারাদেশে বজ্রাঘাতে ২৫ জনের মৃত্যু

বৃহস্পতিবার সারাদেশে বজ্রাঘাতে ২৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক: বজ্রাঘাতে বৃহস্পতিবার (৪ জুন) ১১ জেলায় ২৫ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যার মধ্যে বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

টাঙ্গাইলে বজ্রাঘাতে চার জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলার সদর, নাগরপুর, দেলদুয়ার ও ঘাটাইল উপজেলায় হতাহতের এ ঘটনা ঘটে।

হবিগঞ্জে বজ্রাঘাতে ৩ জনের মৃত্যু ও দু’জন আহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ২ জন। তারা হলো, বাহুবলের পুটিজুরি ইউনিয়নের নৌয়াঐ গ্রামের ওকাইদ মিয়া (১১) ও একই উপজেলার সাতকাপন ইউনিয়নের মানিকা গ্রামের নরছ মিয়া (১৭)।

মৌলভীবাজারের কমলগঞ্জের উজিরপুরে বজ্রাঘাতে সপ্তম শ্রেণির ছাত্র জুবের উদ্দিন বেপারি মারা গেছেন। বৃহস্পতিবার সকালের দিকে বাড়ির পাশে মাঠ থেকে গরু নিয়ে আসার পথে তার মৃত্যু হয়।

কুষ্টিয়ার কুমারখালীতে বজ্রাঘাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার চরসাদীপুর ইউনিয়নের ঘোষপুর ও নন্দলালপুর ইউনিয়নের সদরপুর এলাকায় বজ্রাঘাতে দুই কৃষকের মৃত্যু হয়। তারা হলেন, চরসাদীপুর ইউনিয়নের ঘোষপুর গ্রামের ফারুক মন্ডল (৩৫) ও নন্দলালপুর ইউনিয়নের সদরপুর মধ্যপাড়া গ্রামের শফি বিশ্বাস (৩৪)।

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় বজ্রাঘাতে দুই কিশোর ও এক গরু ব্যবসায়ীসহ ৩ জন মারা গেছেন। তারা হলেন, গরু ব্যবসায়ী মোতালেব (৫০), রবিন (১৩) ও বিদ্যানন্দ গ্রামের ইমরান।

নওগাঁর রাণীনগরে বজ্রাঘাতে কৃষক মিজানুর রহমান (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার লোহাচুড়া গ্রামের এ ঘটনাটি ঘটে।

বজ্রাঘাতে পাবনার চার উপজেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে সাত বছরের একটি শিশু। বৃহস্পতিবার বিকালের দিকে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে জেলার আটঘরিয়া, চাটমোহর, সুজানগর ও আতাইকুলায় ৪ জন মারা যান।

বগুড়ার কাহালু উপজেলার এরুইল বাজার, শাজাহানপুরের হরিণগাড়ি গ্রাম, সারিয়াকান্দির কুড়িপাড়াচর এবং ধুনটের দেওড়িয়া গ্রামে বজ্রাঘাতে চার কৃষকের মৃত্যু হয়েছে। বজ্রাঘাতে কাহালুতে আহত হন তিন জন। তাদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা এসব তথ্য জানান।

বজ্রপাতে জয়পুরহাট সদর উপজেলার পারুলিয়া গ্রামে সুকোমল (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বেলা সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জে বজ্রাঘাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তার নাম পিয়ারা বেগম (৩৩)। সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ এ তথ্য জানান।

নোয়াখালীর হাতিয়া উপজেলার স্বর্ণদ্বীপে মাটি কাটার কাজ করার সময় দুপুরে বজ্রাঘাতে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম রফিক উল্যাহ (৪০)। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের মধ্য চরবাটা গ্রামের বাসিন্দা। হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের এসব তথ্য জানান।

সুত্র: বাংলাট্রিবিউন

Check Also

নকল হ্যান্ড স্যানিটাইজারের ‘খনি’ চট্টগ্রামে, ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি

দেশজুড়ে নিউজ : চাহিদার সুযোগ নিয়ে চট্টগ্রামে যেখানে সেখানে চলছে নকল ও নিম্নমানের হ্যান্ড স্যানিটাইজার …

%d bloggers like this: