Home / দেশজুড়ে / বৃষ্টিরপাতের সাথে শীত জেঁকে বসেছে কলাপাড়ায়

বৃষ্টিরপাতের সাথে শীত জেঁকে বসেছে কলাপাড়ায়

দেশজুড়ে ডেস্ক:  মেঘাচ্ছন্ন আবহাওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সাথে উপকূলীয় জেলা পটুয়াখালীর কলাপাড়ায় শীত জেঁকে বসেছে। গতকাল রবিবার সকাল থেকে আজ সোমবার শেষ বিকেল পর্যন্ত চলছে এ বৈরী আবহাওয়া।

আবহাওয়া অনুকূলে না থাকায় কলাপাড়া পৌরশহরসহ বিভিন্ন হাট-বাজারে মানুষের উপস্থিতি ছিল কম।

কলাপাড়া পৌরশহরের ব্যবসায়ী মো. ফোরকান মিয়া জানান, বৃষ্টিপাত ও শীত জেকে বসায় আজ ব্যবসা প্রতিষ্ঠানে যাননি তিনি। এ কারণে আজ সোমবার তার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। আবার বহু ব্যবসায়ী সকালে ব্যবসাপ্রতিষ্ঠান খুলে বৈরী আবহাওয়ার কারণে বিকেল বেলা আর দোনপাট খোলেননি বলে জানিয়েছেন গার্মেন্ট ব্যবসায়ী মো. নাহিদুর রহমান।

সরকারি ও বেসরকারি সেবাদানকারি প্রতিষ্ঠানে সেবা গ্রহণকারীদের ভিড় ছিল না। শীতে কাবু হওয়া মো. তৈয়বুর রহমান বলেন, “শীতের কারণে আজ সোমবার গোসল পর্যন্ত করতে সাহস পাইনি। সকাল থেকে শীতবস্ত্র পরে আছি। শিশু বৃদ্ধরা শীতে আমার চেয়েও বেশি কাবু হয়ে আছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপকূলীয় পায়রা বন্দরের জন্য কোনও সতর্ক সংকেত না থাকলেও নৌবন্দরের জন্য এক নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
একইসঙ্গে পটুয়াখালী অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: