Home / খেলাধুলা / বিসিবি সভাপতির টোটকায় বদলে গেল বাংলাদেশের খেলা?

বিসিবি সভাপতির টোটকায় বদলে গেল বাংলাদেশের খেলা?

স্পোর্টস ডেস্ক:   দক্ষিণ আফ্রিকা সফরটি যেন বাংলাদেশের জন্য দুঃস্বপ্নের অপর নাম। এখন পর্যন্ত একটি জয়ের দেখা পায়নি।
উপরন্তু টেস্ট-ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছে। পরিস্থিতি এখন এমন পর্যায়ে গেছে যে, সফরটা শেষ হলেই যেন ভালো হয়। দুঃস্বপ্নটা কেটে যায়! এতসব হতাশার মধ্যেও প্রথম টি-টোয়েন্টিতে দেখা গেল অন্যরকম বাংলাদেশের। অনেকটা সেই পুরনো লড়াকু বাংলাদেশকে। কিন্তু এর পেছনে রহস্য কী?

বাংলাদেশের ক্রিকেটে এখন তিন ফরম্যাটে তিন অধিনায়ক। মুশফিক, মাশরাফির পালা শেষে সাকিবের নেতৃত্বে চলছে টি-টোয়েন্টি সিরিজ। ১৯৫ রান তাড়া করতে গিয়ে ২০ রানে হারটা এখন আর লজ্জা নয়; যন্ত্রণা দিচ্ছে। কারণ একটা সময় যখন সৌম্য সরকার ব্যাটিং তাণ্ডব চালাচ্ছিলেন, তখন জয়ের পথেই ছিল বাংলাদেশ। সৌম্যর বিদায়ের পর কেউ দায়িত্ব নিতে পারলেন না।
এই বদলে যাওয়া বাংলাদেশের পেছনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের টোটকা রয়েছে। ম্যাচের আগে তিনি ক্রিকেটারদের উদ্দেশে কিছু কথা বলেছিলেন, সেগুলোই হয়তো বদলে দিয়েছে সাকিব-সৌম্যদের।

নিজ বাসভবনে গতকাল নাজমুল সাংবাদিকদের বলেন, ‘যে বাংলাদেশকে দেখে আসছি, সেই দলের সঙ্গে মিল খুঁজে পাচ্ছিলাম না। দলের মনোভাব কেমন যেন লাগছিল। এই ম্যাচের আগে ওদের বললাম যে বাংলাদেশকে চিনি, সেভাবে খেল। ‘

যেটা বাস্তব সেটা হলো, প্রথম টি-টোয়েন্টি ছাড়া আগের দুটি ফরম্যাটের কোনো একটি ম্যাচেও স্বাগতিকদের চ্যালেঞ্জ জানাতে পারেনি বাংলাদেশ। বিষয়টি উঠে এল বিসিবি সভাপতির কথায়, ‘এত বড় ব্যবধানে হারছি, সেটা বড় ব্যাপার নয়। তবে খেলার আগেই মনে হচ্ছে, খেলাটা ছেড়ে দিচ্ছি। আমরা যে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ করতে পারি, সেটা দেখা যাচ্ছে না। বলেছি, ওদের প্রতিমুহূর্তে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়াটা দেখতে চাই। এতে করে কাল খেলাটা ভালো হয়েছে। ‘

খেলা শেষে নাকি অধিনায়ক সাকিব আল হাসানকে অভিনন্দন জানিয়েছেন পাপন। তার ভাষায়, ”খেলা শেষে সাকিবকে ‘ওয়েল প্লেইড’ লিখে এসএমএস পাঠাই। পরে ওর সঙ্গে কথা হলে বলল, আপনি ‘ওয়েল প্লেইড’ বললেন, কিন্তু আমরা তো জিততে পারেনি!”

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: