Home / দেশজুড়ে / চট্টগ্রাম / বিশ্ব বিবেক, মুসলিম বিশ্ব নীরব কেন? রোহিঙ্গা তরুণের জ্বালাময়ী বক্তব্য (ভিডিও সহ)

বিশ্ব বিবেক, মুসলিম বিশ্ব নীরব কেন? রোহিঙ্গা তরুণের জ্বালাময়ী বক্তব্য (ভিডিও সহ)

নিউজ ডেস্ক: ফেসবুকসহ সামাজিক মাধ্যম এখন নিজদেশে থেকে বিতাড়িত ও নির্যাতিত-নিষ্পেষিত রোহিঙ্গাদের আহাজারিতে রোরুদ্ধমান। অসংখ্য স্থিরচিত্র, ভিডিও আর লেখায় প্রমাণিত হচ্ছে শান্তিতে নোবেলজয়ী অং সান সু চির দেশের সংখ্যালঘু রোহিঙ্গারা কতটা নির্মম হত্যাযজ্ঞের শিকার হচ্ছে, মিয়ানমার সেনাবাহিনী কীভাবে হত্যা করছে নিষ্পাপ রোহিঙ্গা শিশুদের- ধর্ষণ করছে রোহিঙ্গা নারীদের।

ফেসবুকে এমনি একটি ভিডিওতে বক্তব্য দিয়েছেন মো. ইউনুস আরমান নামে রোহিঙ্গা তরুণ। জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-এ কর্মরত এই তরুণ নিজের পরিচয় দেন অ্যাক্টিভিস্ট অব বাংলাদেশ রেজিস্টার্ড রোহিঙ্গা রিফিউজি হিসেবে। ইউসুফ আরমান সম্প্রতি বাংলাদেশে প্রাণ নিয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের একটি মানববন্ধনের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছিলেন। এতে তিনি তুলে ধরেন মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর দ্বারা তাদের নিগৃহীত হবার কথা। জ্বালাময়ী কণ্ঠে তিনি বিশ্ববাসীর কাছে প্রশ্ন রাখেন- কোথায় আজ বিশ্ব বিবেক? কোথায় আজ মুসলিম বিশ্ব?

ভিডিওতে তিনি বলেন- আমরা বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গা রিফিউজি। আপনারা দেখতে পারছেন হাজার হাজার রোহিঙ্গা রিফিউজি এখানে উপস্থিত আছে যারা মিয়ানমার সরকারের গণহত্যা, নিষ্ঠুরতার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে… বক্তব্যের একপর্যায়ে কেঁদে ফেলেন এই তরুণ।

খোলা আকাশের নিচে বৃষ্টিতে দাঁড়িয়ে সমবেত রোহিঙ্গার সামনে এই তরুণ আরো বলেন, আপনার পুরো পরিস্থিতি জানেন। আমরা রোহিঙ্গারা সীমাহীন সমস্যা আর ট্র্যাজেডির শিকার… অনেক ধরনের আন্দোলন হচ্ছে দুনিয়ায়… কিন্তু আমাদের ব্যাপারে বিশ্ববাসী, মুসলিম বিশ্ব নীরব! কিন্তু এ রকম কেন হবে? বিশ্ববাসী দেখতে পারছে বাংলাদেশে রোহিঙ্গাদের অবস্থা। বর্ণবাদী বৌদ্ধরা আমাদের জনগণকে হত্যা করছে।

তারা গণহত্যা চালাচ্ছে। বৌদ্ধরা আমাদের বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে। বিশ্ব বিবেক, মুসলিম বিশ্ব নীরব রয়েছে। কেন?! আমরা কি মানুষ নই? আমাদের শরীরেও রক্ত আছে। আমরা বিচার চাই বৌদ্ধ সন্ত্রাসবাদীদের… (বিস্তারিত ভিডিওতে)

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: