Home / জাতীয় / বিশ্বের আরও ৫৭১৭ জনের প্রাণ কেড়ে নিল করোনা

বিশ্বের আরও ৫৭১৭ জনের প্রাণ কেড়ে নিল করোনা

নিউজ ডেস্ক : ২৪ ঘণ্টায় বিশ্বের আরও ৫ হাজার ৭১৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা ভাইরাস। একই সময়ে বিশ্বজুড়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে আড়াই লাখের বেশি রোগী। মোট আক্রান্ত ১ কোটি ৬২ লাখ ২ হাজার ৩৮৫ মানুষ। এছাড়া মৃতের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৪৪৫ জন।

পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বিশ্বের প্রভাবশালী দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টার আরও ৯০৮ জনের প্রাণহানির ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ৩৯৮ জন। আক্রান্ত সাড়ে ৪৩ লাখ।

এদিন সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। প্রাণ গেছে ১১শর বেশি মানুষের। দেশটিতে মোট মৃত্যু সাড়ে ৮৬ হাজার। আক্রান্ত ২৪ লাখ। মেক্সিকোতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ হাজার। সংক্রমিত পৌনে ৪ লাখের বেশি।

টানা তৃতীয় দিনের মতো অর্ধলাখ সংক্রমণ শনাক্ত হয়েছে ভারতে। মোট আক্রান্ত প্রায় ১৪ লাখ। মৃতের সংখ্যা ৩২ হাজারের বেশি। এদিন ৩শ’ করে মৃত্যু দেখেছে দক্ষিণ আফ্রিকা ও কলম্বিয়া।

এদিকে বাংলাদেশে শনিবার দুপুর পর্যন্ত একদিনে নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয় ২ হাজার ৫২০ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২১ হাজার ১৭৮ জন। নতুন করে মৃত্যু হয় আরও ৩৮ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৮৭৪ জনে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: