Home / খেলাধুলা / বিশ্বকাপ ফাইনালও পাকিস্তানের সঙ্গে খেলবো না: গৌতম গম্ভীর

বিশ্বকাপ ফাইনালও পাকিস্তানের সঙ্গে খেলবো না: গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক: পুলওয়ামায় হামলার পর ভারতজুড়ে ওঠে পাকিস্তান বিরোধী স্লোগান। বাইশ গজও বাদ পরেনি সেই বিক্ষোভের আঁচ থেকে। দেশের বিভিন্ন স্টেডিয়ামে পাকিস্তানের ক্রিকেটারদের ছবি সরানো থেকে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক ওঠে ভারতজুড়ে। প্রাক্তন ক্রিকেটাররাও সরব হন।

এ সময় প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি স্টেপ আউট করে বলেই দেন, পাকিস্তানের সঙ্গে সব রকমের সম্পর্ক ত্যাগ করা উচিৎ।

এমনকি ভারত আইসিসির কাছে আবেদন করেছিল, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে পুরো টুর্নামেন্ট থেকেই নিষিদ্ধ করতে। আইসিসি তাতে সাড়া দেয়নি। গ্রুপপর্বে দুই দল মুখোমুখি হবে। এখনও কথা চলছে, ওই ম্যাচটি ছেড়ে দিতে পারে ভারত।

তবে ভারত এমন ঝুঁকি নেবে কিনা প্রশ্ন থেকেই যাচ্ছে। দলটির সাবেক ওপেনার গৌতম গম্ভীর মনে করেন, শুধু গ্রুপপর্বে নয়, যদি পাকিস্তানের সঙ্গে ফাইনালেও খেলা পড়ে, তবু ভারতের উচিত ম্যাচটা ছেড়ে দেয়া।

কণ্ঠে তার কঠিন প্রতিবাদ, ‘শর্তসাপেক্ষে কোনো নিষেধাজ্ঞা হতে পারে না। হয় আপনি পাকিস্তানের সঙ্গে সবকিছু বন্ধ করেন, না হয় সব খুলে দিন। পুলওয়ামাতে যা ঘটেছে, তা নিঃসন্দেহে মেনে নেয়ার মতো নয়। আমি জানি আইসিসির টুর্নামেন্টে পাকিস্তানকে বয়কট করা কঠিন হবে ভারতের জন্য। তবে তারা এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে খেলা বন্ধ করতে পারে।’

সাবেক এই ওপেনার আরও বলেন, ‘দুই পয়েন্ট গুরুত্বপূর্ণ নয়। দেশ গুরুত্বপূর্ণ, নিহত ৪০ সেনা একটি ক্রিকেট ম্যাচের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যদি আমরা বিশ্বকাপের ফাইনালেও (তাদের পেয়ে) যাই, তবেও ম্যাচ ছেড়ে দেয়ার প্রস্তুতি রাখা উচিত। সমাজের কেউ কেউ বলছেন, খেলার সঙ্গে রাজনীতি জড়ানো উচিত নয়। কিন্তু একটি ক্রিকেট খেলার চেয়ে জওয়ানরা অবশ্যই বেশি গুরুত্বপূর্ণ।’

Check Also

লারাপুত্রের ব্যাটিং গ্রিপের সঙ্গে নিজের মিল খুঁজে পেলেন শচীন

নিউজ ডেস্ক: ২২ গজে শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারার উপস্থিতি ছিল উজ্জ্বল। দুজনই ক্রিকেটবিশ্বে নিজেদের …

%d bloggers like this: