Home / খেলাধুলা / বিশ্বকাপে সবচেয়ে হার্ড হিটার ক্রিকেটারের নাম প্রকাশ

বিশ্বকাপে সবচেয়ে হার্ড হিটার ক্রিকেটারের নাম প্রকাশ

স্পোর্টস ডেস্ক: আর মাত্র কয়েকদিন পরই ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ আসরটি নিয়ে আলোচনা তুঙ্গে। বিস্তর গবেষণা আর কে কত শক্তিশালী, কে ফেবারিট, কে ডার্ক হর্স, আর কে আন্ডারডগ। দলগুলোকে নিয়ে এমন গবেষণায় ব্যস্ত সময় পার করছেন ক্রিকেট বিশ্বের সাবেক তারকারা। এবারের বিশ্বকাপে কারা ফেবারিট, কারা চমক দেখাতে পারে এমন দলগুলোর কথা আগেই জানা গেছে। এবার জানা গেল এবারের বিশ্বকাপে সবচেয়ে বিধ্বংসী ক্রিকেটারের নাম।

অবধারিতভাবেই সবাই হয়তো বললেন কে আর, ক্রিস গেইলই তো হবেন। কিন্তু না, আইপিএলের সাফল্য আর বর্তমান ফর্মের বিচারে এই গেইলকেও ছাড়িয়ে গেছেন আন্দ্রে রাসেল। ২০১৫ সালের পর মাত্র একটি ওয়ানডে খেলেছেন। এই আন্দ্রে রাসেলই কিনা ওয়ানডে বিশ্বকাপের দলে! যতটা অবাক হওয়ার কথা, মানুষ আসলে ততটা অবাক হননি।

আইপিএলের সুবাদে আন্দ্রে রাসেলের সামর্থ্য আসলে কম-বেশি জানা হয়ে গেছে সবারই। মাসলের যা পাওয়ার, তাতে ফরম্যাটটা আসলে কোনো বাধা নয় ক্যারিবীয় এই অলরাউন্ডারের জন্য। তিনি তো আর ছোটখাটো ছক্কা মারেন না! এবারের আইপিএলে সেরা পাঁচ রান সংগ্রাহকের মধ্যে তিন নম্বরে থেকে শেষ করেছেন আন্দ্রে রাসেল। ছক্কাও হাঁকিয়েছেন সবচেয়ে বেশি, ১৪ ম্যাচে ৫২টি। এক ম্যাচ কম খেলে যেখানে গেইলের ছক্কা ৩৪টি।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাটিংয়ে প্রায় প্রতি ম্যাচেই রান করেছেন রাসেল, নিশ্চিত হারা ম্যাচেও কলকাতাকে জয়ের স্বাদ পাইয়ে দিয়েছেন এই অলরাউন্ডার। সেই রানগুলোও আবার করেছেন দুইশ-আড়াইশ স্ট্রাইকরেটে। বোঝাই যাচ্ছে, কতটা বিধ্বংসী ফর্মে আছেন এই অলরাউন্ডার। সব মিলিয়ে বিধ্বংসী এই অলরাউন্ডার এবারের বিশ্বকাপে হতে পারেন ওয়েস্ট ইন্ডিজ দলের তুরুপের তাস। তার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে বিশ্বকাপে অসাধ্য সাধন করতে পারে ক্যারিবীয়রা, ফিরে পেতে পারে সেই হারানো গৌরব।

Check Also

শুধু রানিং করতে পারবেন সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক: ইনজুরি সঙ্গে নিয়ে গিয়েছিলেন বিশ্বকাপে সাইফউদ্দিন। পিঠের ইনজুরিটা বড় ভুগিয়েও হতোদ্যম করতে পারেনি …

%d bloggers like this: