Home / দেশজুড়ে / ঢাকা / বিএনপির ৭ নভেম্বর পালন দলীয় কার্যালয়েই

বিএনপির ৭ নভেম্বর পালন দলীয় কার্যালয়েই

দেশজুড়ে ডেস্ক:  রাজধানীর বিএনপির নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও ফ্রি মেডিকেল ক্যাম্প চালুর মধ্য দিয়ে ৭ নভেম্বর পালন করছে বিএনপি। বিএনপির ভাষায় বিপ্লব ও জাতীয় সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে জ্যেষ্ঠ নেতাদের শেরে বাংলানগরে প্রয়াত জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনে যাওয়ার কথা ছিল। তবে পুলিশের অনুমতি না পাওয়ায় দিবসের এই প্রধান কর্মসূচিটি পালন করতে পারেনি তারা। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার উদ্যোগে সামরিক পোশাক পরিহিত জিয়াউর রহমানের ছবি সম্বলিত দুটি বিশাল ডিজিটাল ব্যানার টাঙানো হয়েছে। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করেছে বিএনপি ও তার বিভিন্ন অঙ্গসংগঠন।

পঁচাত্তরের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর টালমাটাল পরিস্থিতিতে ৩ নভেম্বর খালেদ মোশাররফের নেতৃত্বে অভ্যুত্থানে গৃহবন্দি হওয়ার পর পাল্টা অভ্যুত্থানে তৎকালীন সেনাপ্রধান জিয়াউর রহমান ৭ নভেম্বর মুক্ত হন। এর মধ্য দিয়ে জিয়া ক্ষমতার কেন্দ্রবিন্দুতে চলে আসেন, হন দেশের প্রথম সামরিক আইন প্রশাসক। পরে সামরিক আইন প্রশাসক থেকে রাষ্ট্রপতি হয়ে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠনে ভূমিকা রাখেন। এবার দিনটি উপলক্ষে দলের এক যৌথ সভার পর ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ওই ঘোষণায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কোনো কর্মসূচি না থাকলেও পরে সেখানে ৮ নভেম্বর সমাবেশ করতে প্রশাসনের অনুমতি চাওয়া হয়েছে বলে জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে দলের কার্যালয়ের নিচ তলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে। ক্যাম্পে চিকিৎসকরা রোগীদের স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ওষুধ দেবেন সারাদিন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির উদ্বোধন করেন। এতে ড্যাব মহাসচিব অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনসহ চিকিৎসকরা রয়েছেন।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: