Home / খেলাধুলা / বায়ার্ন-লিভারপুল লড়াই অমীমাংসিত

বায়ার্ন-লিভারপুল লড়াই অমীমাংসিত

স্পোর্টস ডেস্ক: পাঁচবার করে ইউরোপ চ্যাম্পিয়ন দুই দলের লড়াইয়ে হাতছানি ছিল রোমাঞ্চের। তবে মাঠের লড়াইয়ে তার দেখা মেলেনি খুব একটা। রক্ষণ জমাট রেখে লিভারপুলের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে বায়ার্ন মিউনিখ।

অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগ গোলশূন্য ড্র হয়েছে।

শুরুতে দুদলের খেলাতে ছন্দের কিছুটা অভাব ছিল। তবে ধীরে ধীরে গুছিয়ে ওঠা লিভারপুল প্রথমার্ধের শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায়। ৩৩তম মিনিটে ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটিও পায় তারা। পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়েছিলেন সাদিও মানে, একমাত্র বাধা ছিল গোলরক্ষক। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

৩৮তম মিনিটে আবারও গোল করার মতো পজিশনে বল পান মানে। কিন্তু বাইসাইকেল কিক নিতে গিয়ে বাইরে মেরে আবারও হতাশ করেন তিনি।

প্রথমার্ধে অতিথিদের সেরা পারফরমার সের্গে জিনাব্রি ৫৯তম মিনিটে দূরপাল্লার বুলেট গতির শটে লিভারপুলকে কাঁপিয়ে দেয়। তবে বল ক্রসবার ঘেঁষে বাইরে চলে গেলে বেঁচে যায় ক্লপের দল।

শেষদিকে একচেটিয়া আক্রমণ করতে থাকে লিভারপুল। ৮৫তম মিনিটে পার্থক্য গড়ে দেওয়ার আরেকটি সুযোগও পেয়ে যান মানে। কিন্তু তার হেড ঠেকিয়ে জাল অক্ষত রাখেন মানুয়েল নয়ার।

পুরো ম্যাচে মোট ১৫টি শট নেয় ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে থাকা লিভারপুল, যার দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে, নিজেদের ঘর সামলে আক্রমণে ওঠা বায়ার্ন মোট শট নিয়েছে ৯টি। কিন্তু তার একটিও ছিল না লক্ষ্যে!

ফিরতি লেগে আগামী ১৩ মার্চ বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় মুখোমুখি হবে দল দুটি।

শেষ ষোলোর প্রথম লেগে একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে ফ্রান্সের ক্লাব অলিম্পিক লিওঁর মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা।

Check Also

ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণের জন্য ধন্যবাদ: ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের সাবেক তারকার ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর গ্রুপ পর্ব নিয়ে …

%d bloggers like this: