Breaking News
Home / অর্থনীতি / বাসা থেকে কাজ করবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা

বাসা থেকে কাজ করবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা

নিউজ ডেস্ক: কোভিড-১৯ মহামারীর সংক্রমণ থেকে রেহাই পেতে বাসায় থেকে কাজ করবেন বাংলাদেশ ব্যাংকের ৫০ শতাংশ কর্মী। বাকি কর্মীরা অফিসে গিয়ে কাজ করবেন। তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১২ দফা মেনে সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রেখে কাজ করবেন।

কর্মীদের দায়িত্ব পালনের রোস্টার করবেন প্রধান কার‌্যালয়সহ সব শাখা অফিসের বিভাগীয় প্রধান বা মহাব্যবস্থাপকগণ।

দীর্ঘ বিরতির পর স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এই সিদ্ধান্তের পর বৃহস্পতিবার এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করে কেন্দ্রীয় ব্যাংক। এতে বাসায় থেকে ৫০ শতাংশ কর্মীর বাসায় থেকে কাজ করার কথা বলা হয়।

অফিস আদেশে বলা হয়েছে, প্রধান কার্যালয়ের সব বিভাগীয় প্রধান এবং শাখা অফিসের প্রধান নির্বাহী-মহাব্যবস্থাপক অফিসের কাজের গুরুত্ব বিবেচনায় ও বাস্তবতার নিরিখে সুষ্ঠুভাবে অফিস পরিচালনার নিমিত্তে পর্যায়ক্রমিক দায়িত্ব বণ্টন বো রোস্টারিং করতে পারবেন।

সব বিভাগ-অফিসের প্রধানগণ কর্মকর্তা-কর্মচারীদের অফিসে স্বশরীরে উপস্থিত হওয়ার বিরতিকাল এমন ভাবে নির্ধারণ করবেন যাতে স্বাস্থ্যঝুঁকির ন্যুনতম পর্যায়ে থাকে এবং দৈনন্দিন কাজে কোনোরূপ বিঘ্ন সৃষ্টি না হয়। এসময় যে সব কর্মকর্তা-কর্মচারী অফিসে স্বশরীরে উপস্থিত থেকে দায়িত্ব পালন করবে তারা দুপুরের খাবার সুবিধা পাবেন।

Check Also

করোনায় রূপালী ব্যাংক কর্মকর্তার মৃত্যু

নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের এক কর্মকর্তা মারা গেছেন। মিজানুর রহমান …

%d bloggers like this: