Home / জাতীয় / বাণিজ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগ, এসএ টিভির চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বাণিজ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগ, এসএ টিভির চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জাতীয় ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির বিরুদ্ধে মানহানিকর প্রচার চালানোর অভিযোগ উঠেছে এসএ টিভির রিপোর্টারের বিরুদ্ধে। এ অভিযোগে করা মামলায় এসএ টিভির সিইও সালাহউদ্দিন জাকিসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন।

মামলার কথা স্বীকার করে বুধবার মন্ত্রণালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, মামলার অন্য আসামিরা হলেন, এসএ টিভির চিফ রিপোর্টার বাদশা, স্টাফ রিপোর্টার সোহেল ও সালাহউদ্দিন তালুকদার নামে এক ব্যক্তি। মামলাটি করেছেন রংপুরের যুবলীগ কর্মী হাবিবুর রহমানের ছেলে হারুনুর রশীদ।

মামলার বিবরণে বলা আছে, এসএ টেলিভিশনের স্টাফ রিপোর্টার সোহেল উদ্দেশ্যমূলকভাবে এবং জহির মিয়া নামে এক ব্যক্তিকে প্ররোচিত করে একটি সাক্ষাৎকার ধারণ করেন। ঢাকা বিমানবন্দর রেলস্টেশনের কাছে সাক্ষাৎকারটি ধারণ করা হয়। ভিডিওতে তিনি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে মিথ্যা অভিযোগ করেন, যা ছিল মানহানিকর। জহির বলেন, তার ৪০ বিঘা সম্পত্তি বাণিজ্যমন্ত্রী জবর দখল করে ভোগ করছেন। এছাড়া বাণিজ্যমন্ত্রীর নামে বেশকিছু আপত্তিকর ও মানহানিকর বক্তব্যও প্রচার করা হয়।

ভিডিওটি ফেসবুকে আপলোড করার পর ৭ লাখ ৬৫ হাজার ভিউ এবং ১৭ হাজারের বেশি শেয়ার হয়েছে। এমন মিথ্যা ও মানহানিকর প্রচার চালানোয় বাণিজ্যমন্ত্রী হেয়প্রতিপন্ন হওয়াসহ তার মানহানি হয়েছে। এ ব্যাপারে এসএ টিভি কর্তৃপক্ষকে বারবার জানানোর পরও তারা কোনও ব্যবস্থা নেননি। তাই একশ’ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করা হয়েছে। মামলার বাদীর জবানবন্দি শেষে সোমবার বিচারক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

এ ব্যাপারে মামলার বাদীপক্ষের আইনজীবী ফিরোজ কবীর চৌধুরী গুঞ্জন জানান, আসামিদের নামে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে মামলার পরবর্তী শুনানির দিন আগামী ২২ জুলাই ধার্য করা হয়েছে।

Check Also

রাষ্ট্রায়ত্ত ৮টি ব্যাংক এক বছরে ১২শ’ কোটি টাকা সুদ মওকুফ করেছে

নিউজ ডেস্ক : দেশের রাষ্ট্রায়ত্ত ৮টি বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকের মধ্যে ৭টি ব্যাংক এক বছরে …

%d bloggers like this: