Home / জাতীয় / বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক আরও সুদৃঢ় হবে: মালদ্বীপ পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক আরও সুদৃঢ় হবে: মালদ্বীপ পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক: করোনা মহামারীতে খাদ্য, ওষুধপত্র ও চিকিৎসা সরঞ্জামি সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে মালদ্বীপ।

শনিবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ এক বিবৃতিতে এ ধন্যবাদ জানান।

বিবৃতিতে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারের কাছ থেকে দ্বিতীয় দফায় খাদ্য সহায়তা, ওষুধ এবং চিকিৎসা সরঞ্জাম পাওয়ার পর দেয়া বিবৃতিতে আবদুল্লাহ শহীদ আরও বলেন, এপ্রিলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী একটি বিশেষ সামরিক বিমানের মাধ্যমে বাংলাদেশ ও নেপালে মালদ্বীপদের দেশে ফেরত পাঠাতে সহায়তাও দিয়েছিল। মাত্র কয়েক সপ্তাহ আগে বাংলাদেশ নৌবাহিনী নিয়ে আসা একটি মেডিকেল দল এবং ১০০ টন খাদ্য, ওষুধ এবং চিকিৎসা সরঞ্জাম আমাদের পাঠিয়েছে। আমি আত্মবিশ্বাসী যে, সামনের বছরগুলোতে মালদ্বীপ ও বাংলাদেশ এবং এ দুই দেশের জনগণের মধ্যে বন্ধন আরও সুদৃঢ় হবে। একে অপরকে সাহায্য করা এবং শিগগিরই বৈশ্বিক এ মহামারি কাটিয়ে ওঠার আরও উপায় খুঁজে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিবৃতিতে বলা হয়, মালদ্বীপের রাষ্ট্রপতি এইচ ইব্রাহিম মোহাম্মদ সোলিহ এবং জনগণের পক্ষে আমি এই উদারতার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, দেশটির সরকার ও জনগণকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাতে চাই। এটি ঘনিষ্ঠ বন্ধুত্ব এবং আমাদের দুটি দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক বন্ধনের প্রতিচ্ছবি।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বৈষম্যহীনভাবে, অভাবগ্রস্থ সবাইকে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা সহায়তা প্রদানের জন্য তার সরকারের প্রতিশ্রুতির বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে মালদ্বীপে কভিড-১৯ সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে, যার মধ্যে আক্রান্তদের একটি বিশাল সংখ্যা প্রবাসী। মালদ্বীপ সরকার জনাকীর্ণ স্থানে বাসকারী অভিবাসী শ্রমিকদের চিহ্নিত করেছে এবং এই লোকজনের মধ্যে ভাইরাসের বিস্তার রোধে নিরাপদ আবাসন সুবিধায় সরিয়ে নেওয়ার ব্যবস্থা করেছে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: