Home / খেলাধুলা / বর্ষসেরার সেরা তিনে রোনালদো, মেসি, নেইমার

বর্ষসেরার সেরা তিনে রোনালদো, মেসি, নেইমার

স্পোর্টস ডেস্ক: স্বপ্নের অনেকটা কাছাকাছি চলে গেলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। বর্ষসেরা হওয়ার জন্যই যদি বার্সা ছেড়ে পিএসজিতে গিয়ে থাকেন নেইমার, তবে সেরা তিনে উঠে আসাটা তার জন্য নিঃসন্দেহে সুখবর।

হ্যাঁ, ২০১৭ বর্ষসেরার লড়াইয়ের সেরা ৩ জনের তালিকা প্রকাশ করেছে ফিফা। নেইমার ছাড়া বাকী ২ জন হলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি এবং পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

গত ৯ বছরে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার মেসি ও রোনালদো ছাড়া জিততে পারেনি আর কেউ। বার্সেলোনা তারকা ৫ বার ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ৪ বার জিতেছেন। গত মাসে ২৪ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল ফিফা। এবার সেটা তিনে নামিয়ে আনা হলো। ২০১৫ সালের বর্ষসেরার লড়াইয়েও ৩ জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মেসি-রোনালদো-নেইমার। সেবার পঞ্চমবারের মতো পুরস্কারটি জিতেছিলেন মেসি।

গত ২০ নভেম্বর থেকে এ বছরের ২ জুলাই পর্যন্ত খেলোয়াড়দের অর্জন বিবেচনায় পুরস্কারটি দেওয়া হচ্ছে।

চমৎকার। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হারের পর ফিরতি পর্বে কাতালান ক্লাবটির ৬-১ গোলের রোমাঞ্চকর জয়ের নায়ক ছিলেন তিনি। ওই ম্যাচের শেষ দিকে দুই গোল করার পাশাপাশি শেষ মুহূর্তে সের্হিও রবের্তোকে দিয়ে গোল করান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দিয়েও দারুণ খেলছেন তিনি। সুতরাং লড়াইটা কিন্তু হাড্ডাহাড্ডি হবে।

গত বছর থেকে ফিফা এবং ব্যালন ডি’অর আলাদাভাবে পুরস্কার দেওয়া শুরু করে। লন্ডনে এ বছরের বর্ষসেরা ট্রফি বিজয়ীর নাম আগামী ২৩ অক্টোবর ঘোষণা করা হবে। জাতীয় দলের কোচ, অধিনায়ক ও প্রতিটি দেশের একজন করে সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধিত ফুটবলপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচন করা হবে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: