Home / জাতীয় / বর্জ্য অপসারণে প্রস্তুত উত্তর সিটির সাড়ে ৬০০০ কর্মী

বর্জ্য অপসারণে প্রস্তুত উত্তর সিটির সাড়ে ৬০০০ কর্মী

নিউজ ডেস্ক: কোরবানির পশুর বর্জ্য অপসারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাড়ে ছয় হাজার কর্মী প্রস্তুত রয়েছে। শনিবার কোরবানির দিন বেলা ২টা থেকে বর্জ্য অপসারণের কাজ শুরু করবে সিটির কর্মচারীরা।

তাদের দাবি, নগরবাসী সহায়তা করলে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ সম্ভব। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম এ রাজ্জাক বলেন, আমাদের জনবল ছয় হাজার ৫৫১ কর্মী ও ৩৫০টি বিভিন্ন ধরনের গাড়ি বর্জ্য ব্যবস্থাপনার কাজে নিয়োজিত থাকবে।

তিনি বলেন, প্রায় ৩ লাখ ৮০ হাজার বর্জ্য রাখার ব্যাগ সরবরাহ করা হয়েছে। প্রতিটা ওয়ার্ডে কাউন্সিলরা পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে মিটিং করেছে। কোরবানি করার সুবিধার্থে উত্তর সিটি কর্পোরেশনের ৫৪৯টি স্পট নির্ধারণ করা হয়েছে। ঈমাম থাকবেন ৫৯২ জন।

দ্রুত সময়ে বর্জ্য অপসারণে মানুষের সহযোগিতা দরকার বলে জানিয়ে এম এ রাজ্জাক বলেন, মানুষ যদি সিটি কর্পোরেশনকে সহযোগিতা করে তাহলে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করতে পারব।

অপরদিকে উত্তর সিটি কর্পোরেশনে কোরবানির বর্জ্য অপসারণের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। ৯৮৩০৯৬৩ নম্বরে ফোন করে এ বিষয়ে সহায়তা পাওয়া যাবে। পশুর বর্জ্য অপসারণ শেষ না হওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে। এছাড়াও নগর অ্যাপসের মাধ্যমেও এ বিষয়ে সহযোগিতা পাওয়া যাবে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: