Home / দেশজুড়ে / বরিশালে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা

বরিশালে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা

দেশজুড়ে ডেস্ক:   ‘যেই মুখেতে ডাক তুমি মধুর ডাক ‘মা’, সেই মুখেতে ভুল করিয়াও মাদক নিও না’- এই স্লোগানকে সামনে রেখে বরিশালে মাদকবিরোধী বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রার উদ্বোধন উপলক্ষে আজ শুক্রবার নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশের আয়োজন করে বরিশাল বিভাগীয় মাদক নিয়ন্ত্রণ কার্যালয় ও জেলা পুলিশ।

অনুষ্ঠানে শতাধিক সাইক্লিস্টের মাঝে হেলমেট বিতরণ করেন ডিআইজি মো. শফিকুল ইসলাম। পরে তিনি ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধু উদ্যান থেকে মাদকবিরোধী বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা উদ্বোধন করেন। উদ্বোধন শেষে ডিআইজির নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজ এবং ঢাকা থেকে আগত শতাধিক সাইক্লিস্ট উজিরপুরের হারতার শাপলার বিলের উদ্দেশে রওয়ানা হন। সাইকেল চালিয়ে সাইক্লিস্টদের নগরীর নথুল্লাবাদ পর্যন্ত এগিয়ে দেন ডিআইজি।

বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এ এ এম হাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, “আমাদের দেশে প্রধান দুটি সমস্যা জঙ্গিবাদ ও মাদক। বরিশালে জঙ্গিবাদের কোনও তৎপরতা না থাকলেও মাদকের ব্যাপকতা আছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাদক ও জঙ্গিবাদ নির্মূলে কাজ করে যাচ্ছে। মাদক যারা সেবন করে তাদের সুপথে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। আর যারা মাদক ব্যবসা করে তাদের আলোর পথে ফিরিয়ে এনে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। এ ছাড়া অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরসহ অন্যরা সমাবেশে বক্তব্য দেন।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: