Home / খেলাধুলা / বকেয়া ২ মিলিয়ন ডলারের মামলা নিষ্পত্তি করলেন টেন্ডুলকার

বকেয়া ২ মিলিয়ন ডলারের মামলা নিষ্পত্তি করলেন টেন্ডুলকার

নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট খেলোয়াড় শচীন টেন্ডুলকার স্পার্টান স্পোর্টস ইন্টারন্যাশনালের সাথে তাঁর মামলা নিষ্পত্তি করেছেন। গত বছর অস্ট্রেলিয়ান ব্যাট উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে দেওয়ানি মামলা করেছিলেন ভারতের ব্যাটিং ঈশ্বর।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ, টেন্ডুলকারের নাম, ছবি বিজ্ঞাপনী প্রচারে ব্যবহার করলেও কিংবদন্তিকে কোনও রয়্যালটির অর্থ দিচ্ছিল না। টেন্ডুলকার সতর্ক করেছিলেন একাধিকবার। কিন্তু সেই সতর্কবার্তা গুরুত্ব দেয়নি স্পার্টান।  ধৈর্যের বাধ ভেঙে যেতেই স্পার্টানের বিরুদ্ধে মামলা করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। মামলায় টেন্ডুলকার জানান, অস্ট্রেলিয়ান ব্যাট প্রস্তুতকারক তাকে রয়্যালটি হিসাবে ২ মিলিয়ন ডলার দিতে ব্যর্থ হয়েছে।

সিডনির ব্যবসায়িক সংস্থাটি বছর চারেক আগে দশ বছরের জন্য চুক্তি করেছিল টেন্ডুলকারের সঙ্গে। সেই চুক্তি অনুযায়ী টেন্ডুলকারের নাম, ছবি ও লোগো ব্যবহার করতে পারবে স্পার্টান। পরিবর্তে শচীনকে বছরে ১ মিলিয়ন ডলার দেওয়া হবে। সেই চুক্তির নাম ছিল ‘শচীন বাই স্পার্টান’। সেই সংস্থার হয়ে টেন্ডুলকার মুম্বাই ও লন্ডনে প্রচারও করেছেন। তবে বিপত্তি বাধে ২০১৮ সালের সেপ্টেম্বরে। টেন্ডুলকারের দাবি সেপ্টেম্বরের পর থেকে রয়্যালটির অর্থ পাচ্ছিলেন তিনি। তাই বাধ্য হয়ে মামলা করেন তিনি।

দীর্ঘদিন পর সেই মামলার নিষ্পত্তি হলো। বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির ডিরেক্টর লেস গালব্রিত যৌথ বিবৃতিতে বলেছেন,‘স্পার্টান তার স্পনসরশিপ চুক্তিকে সম্মান করতে ব্যর্থ হয়েছে। এজন্য টেন্ডুলকারের কাছে আন্তরিকভাবে ক্ষমা চেয়েছে এবং এই মামলা নিষ্পত্তি করতে টেন্ডুলকারের ধৈর্যের জন্য কৃতজ্ঞ।’ টেন্ডুলকারের স্পোর্টস ম্যানেজমেন্ট এসআরটি-র প্রধান নির্বাহী মৃন্ময় মুখোপাধ্যায় একই বিবৃতিতে বলেছেন,‘বিতর্ক পেছনে ফেলে, আদালতের বাইরে স্পার্টানের সঙ্গে পারস্পরিক সমঝোতায় মামলা নিষ্পত্তি হওয়ায় টেন্ডুলকার খুশি।’

Check Also

অবশেষে মাঠের খেলায় ফিরছে আর্জেন্টিনা

খেলার নিউজ : অবশেষে মাঠের খেলায় ফিরেছে আর্জেন্টিনা। সেদেশের ফুটবলপ্রেমীরা অভিনব কায়দায় মাঠে ছক কেটে …

%d bloggers like this: