Home / আর্ন্তজাতিক / ফ্রান্সে ছুরিকাঘাতে নিহত ৪ পুলিশ

ফ্রান্সে ছুরিকাঘাতে নিহত ৪ পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশের প্রধান কার্যালয়ে ছুরিকাঘাতে ৪ পুলিশ নিহত হন বলে জানিয়েছে ফরাসি পুলিশ ইউনিয়নের একজন কর্মকর্তা। বৃহস্পতিবার মর্মান্তিক এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

ফরাসি পুলিশ ইউনিয়নের কর্মকর্তা লুই ট্র্যাভারস জানান, হামলাকারী ব্যক্তি পুলিশ কার্যালয়ের একজন কর্মচারী ছিলেন।  তবে ঠিক কি কারণে তিনি ৪ জন পুলিশকে হত্যা করেছেন সে ব্যাপারটি এখনো স্পষ্ট নয়।  অবশ্য হামলাকারী ওই ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হন।

তদন্তকারীদের সন্দেহ, কর্মক্ষেত্রে কোন ঝগড়ার পরিণতিতে ভয়াবহ এই হত্যার ঘটনা ঘটতে পারে। আততায়ী পুলিশের প্রশাসন বিভাগে কাজ করতেন।

এদিকে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্তোফ কাস্টানার এই ঘটনার পর তার পূর্বনির্ধারিত তুরস্ক সফর স্থগিত করেন। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরে ফরাসি পুলিশকে লক্ষ্য করে হামলার ঘটনা ঘটছে। ২০১৭ সালে একজন বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত হন।  এছাড়া ২০১৬ সালে মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠী আইএস দ্বারা অনুপ্রাণিত সন্ত্রাসীর হামলায় পুলিশ কর্মকর্তা এবং তার একজন সঙ্গী নিহত হন।  নিজ বাড়িতে সন্তানের সামনে তাদের হত্যা করা হয়।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: