Home / আর্ন্তজাতিক / ফের উত্তপ্ত যুক্তরাষ্ট্র, আরেক কৃষ্ণাঙ্গের মৃত্যু

ফের উত্তপ্ত যুক্তরাষ্ট্র, আরেক কৃষ্ণাঙ্গের মৃত্যু

নিউজ ডেস্ক: গত মাসে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ পুলিশি নির্যাতনে প্রাণ হারানোর পর থেকেই বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র। এর মধ্যেই ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি গাছে ঝুলন্ত এক কৃষ্ণাঙ্গ যুবকের মরদেহ পাওয়া গেছে। এ নিয়ে ফের উত্তপ্ত হয়ে উঠেছে দেশটি। যদিও ঘটনাটিকে ‘আত্মহত্যা’ বলে দাবি করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার শেরিফ ডিপার্টমেন্টের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, গত বুধবার ভোর সাড়ে ৩টার দিকে ক্যালিফোর্নিয়ার পালমাডেল শহরে এক পথচারী গাছে ঝুলন্ত মরদেহটি দেখতে পান। মৃত যুবকের নাম রবার্ট এল. ফুলার (২৪) বলে জানা গেছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলেই যাওয়ার আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শেরিফ ডিপার্টমেন্টের মুখপাত্র যখন ফুলারের মৃত্যুর প্রাথমিক তদন্তে পাওয়া তথ্য উপস্থাপন করছিলেন তখন সেখানে উপস্থিত জনতা এ বিষয়ে অধিকতর তদন্তের দাবি জানান। তাদের শান্ত করতে গিয়ে একপর্যায়ে নিজেই উত্তেজিত হয়ে ওঠেন পামডেল মেয়র স্টিভেন ডি. হফবাউ। প্রকৃত ঘটনা উৎঘাটনে তদন্ত চলছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত মানুষজন ঘটনাস্থলের ভিডিও ফুটেজ দেখতে চাইলে তা নেই বলে জানায় কর্তৃপক্ষ।

পরে সংবাদ সম্মেলন শেষে শহর কর্তৃপক্ষ বিবৃতিতে বলেছে, ফুলারের মৃত্যুর বিষয়ে শহরের মানুষজন অধিকতর তদন্ত চায় তা তারা বুঝতে পারছেন। এ বিষয়ে শেরিফ ডিপার্টমেন্ট, লস অ্যাঞ্জেলস কাউন্টির অফিস ও তদন্তে জড়িত যে কোনও সংস্থাকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিযেছেন মেয়র।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: