Home / খেলাধুলা / ‘ফুটবলকে ধ্বংস করছে ম্যান সিটি ও পিএসজি!’

‘ফুটবলকে ধ্বংস করছে ম্যান সিটি ও পিএসজি!’

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি আর পিএসজির বিরুদ্ধে এবার তোপ দাগলেন স্প্যানিশ লিগ লা লিগার সভাপতি জাভিয়ার তেবাস। ম্যান সিটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবার হুমকি দিয়ে তিনি বলেছেন, সিটি ও ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) ফুটবলকে ধ্বংস করে দিচ্ছে। অর্থ খরচের রাস্ট্রীয় সুযোগকে কাজে লাগিয়ে তারা এ খারাপ কাজটি করছে।

তেবাসের ওই বক্তব্যের জবাবে সিটির মুখপাত্র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘তেবাসের ওই বক্তব্য দুর্বল তথ্য নির্ভর এবং কল্পনা প্রসূত। ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাব ও সিটি ফুটবল গ্রুপ আইন উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতেই সঠিক আইন মেনে অংশীদারিত্ব চুক্তিতে আবদ্ধ হতে যাচ্ছে। ‘

বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে এবং ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে কিলিয়ান এমবাপেকে পিএসজি দলে ভিড়িয়েছে। দল বদলের সময় সিটিও নতুন খেলোয়াড়দের দলে ভোড়ানো বাবাদ খরচ করেছে ২২১ মিলিয়ন পাউন্ড।

তেবাস বলেন, সিটি ও পিএসজি এই অর্থের যোগান পাচ্ছে যথাক্রমে আমিরাত ও কাতারি মালিকের কাছ থেকে, যেটি বলা যায় ‘আর্থিক ডোপিং’। দুটি ক্লাবই ইউরোপের ফুটবল পরিচালনা পরিষদ উয়েফার ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ আইনকে অমান্য করছে।

এদিকে পিএসজির অর্থ লেনদেন নিয়ে তদন্ত শুরু করেছে উয়েফা। তবে সিটির বিরুদ্ধে কোনো তদন্ত কার্যক্রম নেই।

জিরুনাকে সিটির ৫ জন খেলোয়াড় সরবরাহের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেন তেবাস। তার মতে সরবরাহ করতে যাওয়া খেলোয়াড়রাও মান সম্মত নন। বলেন, ‘তারা কি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়? তারা চেষ্টা করলেও সেটি বাস্তবায়ন করতে পারবে না। ‘গত মাসে জিরুনার ৪৪.৩ শতাংশ শেয়ার কিনে নিয়েছে সিটি। সিটির কোচ পেপ গার্দিওলার ভাই পেরে’র নামে স্পেনের শীর্ষ লিগে ওঠে আসা ক্লাবটির ওই অংশ কেনা হয়েছে। এই বিষয়ে সিটির প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানোর সঙ্গে বৈঠকেরও কথা রয়েছে তেবাসের। এদিকে লা লিগার এই প্রধানের কঠোর সমালোচনা করেছে ফরাসি পেশাদার ফুটবল লিগ (এলএফপি)।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: