Home / আর্ন্তজাতিক / ফিলিস্তিনির পাথরের আঘাতে ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনির পাথরের আঘাতে ইসরায়েলি সেনা নিহত

নিউজ ডেস্কঃ এক ফিলিস্তিনির ছোড়া পাথরের আঘাতে নিহত হয়েছে এক ইসরায়েলি সেনা। মঙ্গলবার অবরুদ্ধ পশ্চিম তীরে এ ঘটনা ঘটেছে। একই দিন তল্লাশি চৌকিতে এক ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর সদস্যের ওপর ছুরি হামলা চালাতে গিয়ে সেনাদের গুলিতে গুরুতর আহত হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, জেনিনের কাছে ইয়াবাদ গ্রামে ছাদের ওপর থেকে পাথর ছুঁড়ে মারা হলে এক সেনা সদস্যের মাথায় তা আঘাত করে। এ ঘটনার পর সেনারা ওই গ্রামে পাথর হামলাকারীর খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টুইটারে বলেছেন, ইসরায়েল ওই পাথর হামলাকারীর ‘সঙ্গে বোঝাপড়া করবে।’

এদিকে, এই ঘটনার কয়েক ঘণ্টা পর পশ্চিম তীরের দক্ষিণে কালিন্দিয়া এলাকার একটি তল্লাশি চৌকিতে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর এক সদস্যের ওপর ছুরি হামলা চালায় এক ফিলিস্তিনি। এ সময় ওই হামলাকারীকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুরুতর আহত অবস্থায় ওই ফিলিস্তিনি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি জরুরি সেবা বিভাগ।

জাতিসংঘকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গত সপ্তাহে দখলকৃত পশ্চিম তীরে কয়েক হাজার ইহুদি বসতি সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা দিয়েছে ইসরায়েল। বুধবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রী নাফতালি বেন্নেতসের কার্যালয় জানায়, সম্প্রসারণ প্রকল্পে প্রায় সাত হাজার আবাসন ইউনিট তৈরি করা হবে। এর পরের দিন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই বসতি স্থাপন ও পশ্চিম তীরের জর্ডান ভ্যালিতে ইসরায়েলের স্বার্বভৌম ক্ষমতা প্রয়োগের ঘোষণা দেন।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: