Home / জাতীয় / ফিরলেন নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত মারুফ

ফিরলেন নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত মারুফ

জাতীয় ডেস্ক: মেয়েকে আনতে বিমানবন্দর যাওয়ার পথে নিখোঁজ হওয়ার ১৫ মাস পর সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান বাসায় ফিরেছেন।

শুক্রবার (১৫ মার্চ) দিনগত মধ্য রাতে তার ধানমন্ডি বাসার কাছে ঘোরাফেরা করছিলেন তিনি। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পরিবারের সদস্যরা তাকে বাসায় নিয়ে যান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফি পরিবারের সদস্যদের বরাত দিয়ে বাংলানিউজকে জানান, মারুফ জামান শুক্রবার রাত ১ টার দিকে তার বাসার সামনে ঘোরাফেরা করছিলেন। তিনি বাসা চিনতে পারছিলেন না। একপর্যায়ে স্থানীয়রা তাকে চিনতে পেরে তার পরিবারের সদস্যদের জানান। খবর পেয়ে তার মেয়ে এসে তাকে বাসায় নিয়ে যান।

এ বিষয়ে বিস্তারিত জানতে মারুফ জামানের সঙ্গে কথা বলা হবে বলেও জানান তিনি।

এদিকে, মারুফ জামানের মেয়ে শবনম জামান ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে সাড়ে ১৫ মাস বা ৪৬৭ দিন পর তার বাবার ফিরে আসার কথা জানিয়েছেন। এই সময়ে যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানান তিনি।

২০১৭ সালের ৪ ডিসেম্বর সন্ধ্যায় বিদেশ ফেরত মেয়ে সামিহাকে আনতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ধানমন্ডির বাসা থেকে বের হন মারুফ জামান। তবে তিনি বিমানবন্দরে যাননি এবং এরপর থেকে নিখোঁজ রয়েছেন বলে মঙ্গলবার (০৫ ডিসেম্বর ২০১৮) ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-২১৩) করে পরিবার।

মারুফ জামান কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। বিভিন্ন সময় টেলিভিশনে টকশোতে অতিথি হিসেবে অংশ নিতেন।

তিনি ১৯৭৭ সালে সেনাবাহিনীতে সিগন্যাল কোরের ‘ষষ্ঠ কোর্স’ ক্যাপ্টেন হিসেবে যোগ দিয়েছিলেন। পরে ১৯৮২ সালে ফরেন সার্ভিসে যোগ দেন এবং ২০১৩ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি নিয়ে অবসরে যান তিনি।

Check Also

ধানক্ষেতে আগুন বিএনপির অপপ্রচার: হানিফ

জাতীয় ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনও থামেনি। …