Home / খেলাধুলা / ফিক্সিংয়ের ঘটনা প্রকাশ করতেও রাজি আছি: মালিক

ফিক্সিংয়ের ঘটনা প্রকাশ করতেও রাজি আছি: মালিক

নিউজ ডেস্কঃ পাকিস্তানের সাবেক অধিনায়ক সেলিম মালিক ২০০০ সালে ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হোন। পরবর্তীতে ফিক্সিংয়ের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অভিজ্ঞ এই ক্রিকেটারকে আজীবনের নিষেধাজ্ঞা দেন। নিষেধাজ্ঞা পাওয়ার আট বছর পর নিষেধাজ্ঞা তুলে নিলেও ক্রিকেটে তাঁর ফেরার কোনো সুযোগ রাখেনি পিসিবি।

তবে সম্প্রতি পিসিবি মোহাম্মদ আমির, শারজিল খানদের নিষেধাজ্ঞা সরিয়ে নিয়ে তাদের ক্রিকেটে ফেরার সুযোগ দেওয়ার পর আবার নড়েচড়ে বসেন তিনি। আবারও আবেদন করতে থাকেন পিসিবি’র কাছে।

এর আগেও তিনি বিভিন্নবার চেষ্টা করেছিলেন ক্রিকেটে ফেরার। এমনকি এর জন্য নিম্ন আদালতের শরণাপন্নও হোন। তবে পিসিবি তাঁর বিষয়ে অনড় অবস্থানে থাকেন। এবার এক ভিডিওবার্তায় ফিক্সিং করার জন্য দুঃখ প্রকাশের পাশাপাশি সে ঘটনা উদঘাটনের জন্য পিসিবি ও আইসিসির পাশে থাকবেন বলে জানিয়েছেন মালিক।

পাকিস্তানের দৈনিক ‘দ্য ন্যাশন’ এর বরাতে জানা যায়, মালিক তাঁর ভিডিওবার্তায় বলেন, ‘আমি ১৯ বছর আগে যে অপরাধ করেছি তার জন্য খুবই দুঃখ প্রকাশ করছি। আমি এখন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও পিসিবিকে ফিক্সিংয়ের সে ঘটনা উদঘাটনের জন্য সম্ভব সব সহযোগিতা করতে রাজি আছি। আমি ফিক্সিংয়ের সে ঘটনা প্রকাশ করতেও রাজি আছি।’

পাকিস্তানের হয়ে ১০৩ টেস্ট ও ২৮৩ ওয়ানডে খেলা মালিক এখন ক্রিকেট থেকে নির্বাসনে আছেন। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর ২০১১ সালে একবার বয়সভিত্তিক দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন তিনি। তবে পিসিবি তাঁর আবেদন গ্রহণই করেনি। এখন পিসিবি’র কাছে মালিক আবেদন জানিয়েছেন, পিসিবি নিজেদের অবস্থান থেকে সরে এসে যেন তাকে ক্রিকেট সংশ্লিষ্ট কিছু একটা পদে সুযোগ দেয়। যাতে ক্রিকেট থেকে নিজের জীবিকা নির্বাহ করতে পারেন তিনি।

এই নিয়ে মালিক নিজের কথার সঙ্গে আরও যোগ করেন, ‘সম্পূর্ণ মানবিক জায়গা থেকে একটা আবেদন করতে পারি। আমি মনে করি আমি একটা দ্বিতীয় সুযোগ পেতে পারি। যাতে আমি আমার জীবিকা ক্রিকেট থেকে আয় করে নিতে পারি। যে ক্রিকেট ছিল আমার সবসময়ের রুটি-রোজগারের উপায়।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: