Home / খেলাধুলা / ফরাসি কোচ দেশ্যমকে জঙ্গিদের হুমকি; কড়া সতর্কতা

ফরাসি কোচ দেশ্যমকে জঙ্গিদের হুমকি; কড়া সতর্কতা

স্পোর্টস ডেস্ক: ২০১৮ রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে হুমকির উন্মাদনায় মেতেছে ইসলামী জঙ্গিদল আইএস। ফুটবল সুপাস্টারদের পাশাপাশি এবার ফরাসি কোচ দিদিয়ে দেশ্যমকে হুমকি দিল ইসলামী জঙ্গি গোষ্ঠীটি। দেশ্যমের ছবি ফটোশপ দ্বার বিকৃত করে আইএসের প্রকাশ করা একটি পোস্টার দেখে সাবধানতা অবলম্বন করেছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।

ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল লে গ্রায়েট এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী গেরার্ড কলম্ব নিজেই বিষয়টির খোঁজ-খবর রাখছেন। এ বিষয়ে তাই আমি আর বেশি কিছু জানাতে পারবনা। তবে প্রতিটি ইভেন্টের সময় আমাদের যথেষ্ট সাবধান থাকতে হবে। ‘

২০২০ সাল পর্যন্ত দেশ্যমের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর ঘোষণাটি দেয়ার জন্যই মূলতঃ সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন ফরাসি ফুটবল প্রধান। এ সময় বিশ্বকাপ শিরোপা জয়ী কোচের ওপর আইএসের হুমকির বিষয়টি উঠে আসে।

তবে এই হুমকির সঙ্গে নাকি আইএসের সরাসরি কোনো সংশ্লিষ্ঠতা খুঁজে পায়নি বিশেষজ্ঞরা! ২০১৪ সালের জুনে অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই হুমকি শুরু হয়েছে যা আগামী বছর জুলাইয়ে রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত চলবে বলে ধারণা করা হচ্ছে। প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু না কিছু বিকৃত মন্তব্য ছাপা হচ্ছে। এরই মধ্যে বিভিন্ন ফুটবল তারকার বিপক্ষেও কয়েক ডজন হুমকি এসেছে।

দেশ্যমের প্রতি হুমকির বিষয়টি গত ২৭ অক্টোবর প্রথম নজরে আসে যুক্তরাষ্ট্রভিত্তিক পর্যবেক্ষণ প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। এতে দেখা যায় ফটোশপের মাধ্যমে দেশ্যমকে শিকল দিয়ে বেঁধে একটি কমলা রংয়ের কারাগারে বন্দী করে রাখা হয়েছে। তার দিকে তাক করে আছে একটি বন্দুক।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: