Home / জাতীয় / প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শনিবার

প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শনিবার

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদানের জন্য শনিবার নিউইয়র্ক যাবেন। তিনি এ অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন। জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রী বাংলায় বক্তব্য রাখবেন। ভাষণে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ওপর চলমান নিপীড়নের বিষয়টি তুলে ধরে এই সমস্যার সমাধানে বিশ্ববাসীর সহযোগিতা কামনা করবেন। এক্ষেত্রে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নে প্রস্তাব দেবেন। একই সঙ্গে শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যার মূল কারণগুলো তুলে ধরে এর আশু সমাধানে বাংলাদেশের প্রস্তাবগুলো জাতিসংঘে উত্থাপন করবেন।

প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি শনিবার দুপুর ২টায় নিউইয়র্কের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৫টায় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। আবুধাবিতে প্রধানমন্ত্রী কয়েক ঘণ্টা যাত্রাবিরতি করবেন। এরপর ওই রাতেই শেখ হাসিনা ইতিহাদ এয়ারলাইন্সের ফ্লাইটে নিউইয়র্ক যাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী এই ফ্লাইটটি টানা ১৪ ঘণ্টা যাত্রা শেষে স্থানীয় সময় রবিবার সকাল ৯টা ৪০ মিনিটে নিউইয়র্কে জন এফ কেনেডী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: