Home / অর্থনীতি / প্রতিভাবান তরুণ নির্মাতাদের খোঁজে মেরিল প্রথম আলো ‘আগামীর নির্মাতা’

প্রতিভাবান তরুণ নির্মাতাদের খোঁজে মেরিল প্রথম আলো ‘আগামীর নির্মাতা’

অর্থনীতি ডেস্ক: এই প্রথম মেরিল প্রথম আলো’র উদ্যোগে ফেইম ফ্যাক্টরি আয়োজন করতে যাচ্ছে তরুণ নির্মাতাদের খোঁজে ‘আগামীর নির্মাতা’। যেসব প্রতিভাবান তরুণ নির্মাতারা ফিল্ম বানানোর স্বপ্ন নিজেদের মধ্যে লালন করে, যাদের মধ্যে নিজেদের গল্প পৃথিবীকে ফ্রেমবন্দী করে দেখিয়ে দেবার তীব্র আকাংখা রয়েছে কিন্তু সুযোগের অভাবে কিছু করে উঠতে পারছে না তাদের জন্য ‘আগামীর নির্মাতার’ এই প্লাটফর্ম।

গত ১০ মার্চ স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং প্রথম আলোর উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে, ঢাকার একটি রেঁস্তোরায় এই প্রসঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নির্মাতাদের সাথে বৈঠক আয়োজন করা হয়। মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী এবং রুবাইয়াত হোসেন দেশের সার্বিক ফিল্ম অবস্থা নিয়ে আলোচনা করেন। তাদের আলোচনার মধ্য দিয়ে উঠে আসে, ‘আগামীর নির্মাতার’ প্লাটফর্ম কিভাবে দেশের নির্মাতা সংকট কাটিয়ে উঠতে বিশেষ ভূমিকা রাখবে এবং ফিল্ম বানাতে তরুণদের উৎসাহী করবে। গুণী এই নির্মাতারা ‘আগামীর নির্মাতার’ পুরো প্রক্রিয়ার সাথে নিজেদের সম্পৃক্ততার কথা বলেছেন।

মেরিল প্রথম আলোর উদ্যোগে ফেইম ফ্যাক্টরি তরুণ নির্মাতাদের ফিল্ম বানানোর স্বপ্নকে বাস্তবায়ন করবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ১৬ মার্চ। অংশগ্রণকারীদের মধ্যে প্রতিভাবান ১০০ জন তরুণ নির্মাতা পাবে ‘আগামীর নির্মাতা’ প্রতিযোগিতায় দেশসেরা নির্মাতাদের সাথে ওয়ার্কশপ করার সুযোগ। সেখান থেকে বাছাই করা হবে পর্যায়ক্রমে সেরা ১০ জন এবং সেরা ৩ জন। সরো ৩জন বজিয়ী পাবনে তাঁদরে স্বপ্নরে ছবি নর্মিাণরে সুযোগ। বিচারক এবং দর্শকদের সম্মিলত ভোটের মাধ্যমে বাছাই করা হবে র্শীষ বিজয়ী নির্মাতা। র্শীষ নির্মাতা পাবেন কান ফিল্ম ফেস্টিভালে Marché du Film-এ যাওয়ার এবং মেরিল প্রথম আলোর পুরস্কার মঞ্চে উপস্থিত থাকার সুযোগ।

বিস্তারিত তথ্য পেতে এবং অংশগ্রহণের জন্য ভিজিট করুন: www.merilprothomalo.com

Check Also

দারাজ অ্যাপের নতুন ফিচার ‘শেক শেক’

অর্থনীতি ডেস্ক: দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ লিমিটেড (daraz.com.bd) এই প্রথমবারের মতো গ্রাহকদের …