Home / দেশজুড়ে / ঢাকা / প্রতিদ্বন্দ্বিতা হবে: ভোট শেষে শাফিন

প্রতিদ্বন্দ্বিতা হবে: ভোট শেষে শাফিন

জাতীয় ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচন নিয়ে সন্তোষ জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী শাফিন আহমেদ।  তিনি মনে করছেন, আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা হবে।

বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে ঢাকার বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এসে শাফিন বলেন, “ছোটোখাটো, বিচ্ছিন্ন দু-একটা ঘটনা ছাড়া বড় ধরনের কোনো অনিয়ম হয়নি।”

এর আগে দুপুরে গুলশানে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে গিয়ে শাফিন সাংবাদিকদের বলেছিলেন, তিনি বেশ কটি কেন্দ্র ঘুরে অনিয়ম দেখেছেন।

ভোটার সংখ্যা কম দেখে তিনি বলেছিলেন, “বিগত কটি নির্বাচনে অনিয়মের কারণে জনগণ ভোটদান থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।”

বিএনপিসহ অধিকাংশ রাজনৈতিক দলের বর্জনের মধ্যে অনুষ্ঠিত এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে শাফিনকেই দেখা হচ্ছে।

অনেকটাই নিরুত্তাপ এই নির্বাচনে ভোটার উপস্থিতি নগন্য দেখা গেছে।

বিকালে সংবাদ সম্মেলনে শাফিন বলেন, “দিনের শুরুতে নির্বাচন নিয়ে আমাদের কিছু আশঙ্কা থাকলেও দিনের শেষে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই নির্বাচন সম্পূর্ণ হয়েছে।

“সকালে বৃষ্টি এবং বৈরী আবহাওয়ার কারণে অনেকেই ভোট কেন্দ্রে আসেনি। কিন্তু দুপুর থেকে ভোট কেন্দ্রে ব্যাপক সংখ্যক ভোটার উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন।”

শাফিন আশা করছেন, নৌকা প্রতীকের প্রার্থী আতিকের সঙ্গে তার ভোটের ব্যবধান হবে খুব কম।

তিনি বলেন, “জয়-পরাজয় যাই হোক না কেন আমি ফলাফল মেনে নেব।”

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের তোড়জোড় শুরু হলে আকস্মিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেন ব্যান্ড তারকা শাফিন। পরে তাকে দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যও করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

এর আগে ২০১৭ সালে ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের ( এনডিএম) প্রার্থী হয়ে ঢাকা উত্তরের মেয়র পদে নির্বাচন করতে চেয়েছিলেন শাফিন। কিন্তু নির্বাচন কমিশন পরে তার মনোনয়নপত্র বাতিল করে দেয়। আইনি জটিলতায় সে বছর ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনও অনুষ্ঠিত হয়নি।

Check Also

যুবলীগ নেতার নকল ট্যাং তৈরির কারখানা সিলগালা

দেশজুড়ে ডেস্ক :  ব্রাহ্মণাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় এক যুবলীগ নেতার নকল ট্যাং তৈরির কারখানা সিলগালা করে …