Home / দেশজুড়ে / চট্টগ্রাম / প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে ডিজিটাল করা হবে বলেন : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে ডিজিটাল করা হবে বলেন : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ

নিজস্ব প্রতিনিধি: ভূমিমন্ত্রী  বলেন শিক্ষা বান্ধব সরকার ক্রমান্বয়ে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাস হিসেবে গড়ে তুলবে । প্রত্যেক শ্রেণিকক্ষে কম্পিউটার ও প্রজেক্টরের মাধ্যমে পাঠদানের ব্যবস্থা করা হবে। শনিবার সকালে পাবনার ঈশ্বরদী উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত পাকশী নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। মন্ত্রী বলেন, “জোট সরকারের চক্রান্তে পাকশী পেপার মিল বন্ধ করা হয়েছিল। সেই সময় থেকেই নর্থবেঙ্গল পেপার মিল স্কুল  বেহালে। ” তিনি বলেন, “সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করার সকল উদ্যোগ গ্রহণ করেছে। ছাত্রছাত্রীরা আগের সনাতন শিক্ষা পদ্ধতি থেকে বেরিয়ে এসে আধুনিক শিক্ষা গ্রহণ করছে। ”

পৃথিবীর অন্যান্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করে এদেশের শিক্ষার্থীরা ভালো ফল করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, “সবাইকে জিপিএ ৫ পেতে হবে। ভালোভাবে পড়াশুনা করতে হবে। জীবনটা একটা যুদ্ধ। জীবনের এ যুদ্ধে তোমাদের জয়লাভ করতে হবে। ” তিনি বলেন, “পাবনার জেলা প্রশাসক ঈশ্বরদীর ইউএনও ও অন্যান্য গুরুত্বপূর্ণ জেলার দায়িত্বে রয়েছেন নারীরা। ” তিনি নারীদের সকল ক্ষেত্রে যোগ্যতার পরিচয় দিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে ৫৮ লাখ ১৮ হাজার ২৮৭ টাকা ব্যয়ে পাকশী নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজ উদ্বোধন করেন। এরপর ল্যাপটপে আধুনিক ক্যাম্পাস উদ্বোধন করেন তিনি। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি যীশু বিকাশ চৌধুরী। এ সময় অন্যদের মধ্যে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শিমুল আক্তার, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ রশীদুল্লাহ, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম প্রমুখ বক্তব্য দেন।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: