Home / বিনোদন / চলচ্চিত্র / পোশাকে জাতীয় খাবারকে তুলে ধরবেন মিস মালয়েশিয়া!

পোশাকে জাতীয় খাবারকে তুলে ধরবেন মিস মালয়েশিয়া!

বিনোদন ডেস্ক: মালয়েশিয়া চলতি বছরে তাদের মিস ইউনিভার্স প্রতিনিধি সামান্থা কেটির জন্য একটি ব্যতিক্রমী পোশাক তৈরি করেছে। পোশাকটিতে মালয়েশিয়ার জাতীয় খাবার নাসি লেমাককে চিত্রায়িত করা হয়েছে। মালয়েশিয়ার স্থানীয় সুন্দরী প্রতিযোগিতার সংগঠকরা মঙ্গলবার গাউনটি উম্মুক্ত করেছে। যেটি মিস ইউনিভার্স প্রতিযোগিতার ফাইনালে জাতীয় পোশাক সেকশনে পরবেন সামান্থা। চলতি মাসের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের লাসভেগাসে মিস ইউনিভার্স এর ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই খাবারটি মূলত নারকেলের দুধ-সংশ্লেষিত ভাত যার সাথে আরো নানা উাপাদান যুক্ত করা হয়। যেমন ভাজা ডিম, শসার টুকরো, ছোট ছোট হেরিংজাতীয় মাছ, বাদাম, এবং সাম্বাল- সবজি ও ফল বা মসলার পেস্ট দিয়ে তৈরি খাদ্য পিন্ড।

এই খাবারটি মালয়েশিয়ায় পরিচিত ‘ফ্যাটি রাইস’ নামে। যা সাধারণত কলা পাতায় করে পরিবেশন করা হয়। এবং প্রায়ই সকালের নাশতায় খাওয়া হয়।

মঙ্গলবার কোয়ালালামপুরে পেশাকটির একটি প্রদর্শনী হয়েছে।
মিস সামান্থা কেটি জেমস জিনজারলি খুবই সাবধানতার সঙ্গে পোশাকটি পরে একটি দরজা দিয়ে বেরিয়ে এসেছিলেন। যাতে এর কলা পাতার সবুজ ডানা দুটি ভেঙ্গে না পড়ে।

স্থানীয় ডিজাইনার ব্রায়ান খু পোশাকটির নকশা করেছেন। পোশাকটিতে নারকেল ভাতের ছবি ফুটিয়ে তোলার জন্য ব্যবহার করা হয়েছে আইভরি সিল্ক। আর সাম্বাল এর চিত্র ফুটিয়ে তোলার জন্য রেড ক্রিস্টাল এবং স্প্ল্যাশ ব্যবহার করা হয়েছে। পোশাকটি বানাতে সময় লেগেছে ৪০০ ঘন্টা। সংগঠকরা একে চোখ এবং ইন্দ্রিয়ের ভোজ হিসেবে বর্ণনা করেন।

মিস ইউনিভার্সের ফাইনালে সাধারণত পাগলাটে ধরনের পোশাক পরানো হয় সুন্দরীদের। কিন্তু এই পোশাকটি দেখে মালয়েশিয়ানরা অত একটা তাজ্জব হয়নি।

তবে মালয়েশিয়ার এই জাতীয় খাবারটি নিয়েও বেশ বিতর্ক আছে যেমনটি আছে গ্রেট মিডল ইস্টার্ন কেবাব নিয়ে। সিঙ্গাপুর এবং ইন্দোনেশিয়াও এই খাবারটিকে তাদের দেশের খাবার বলে দাবি করে। সম্প্রতি ওই অঞ্চলে খাবারটির এক ধরনের সৃজনশীল পুনরুত্থান ঘটেছে।

যেমন নাসি লেমাক পিজ্জা এবং নাসি আইসক্রিমও বানানো হচ্ছে। এমনকি সিঙ্গাপুরের ম্যাকডোনাল্ড’স চলতি বছরের শুরুর দিকে নাসি লেমাক বার্গারও চালু করে।

এমনকি মালয়েশিয়ান কন্ট্রাসেপটিভ তৈরিকারক ক্যারেক্স একটি নাসি লেমাক কন্ডোমও তৈরি করেছে। যা আর কিছুদিনের মধ্যেই দোকানে বিক্রি শুরু হবে। এতে এমন একটি রোগ নিবারক জেল এবং লুব্রিকেন্ট ব্যবহার করা হয়েছে যা থেকে সুন্দর নারকেলের গন্ধ আসে। সূত্র: বিবিসি

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: