Home / Uncategorized / পৃথিবীর বুকে যতদিন বাংলাদেশ, ততদিন স্মরণীয় থাকবেন মুক্তিযোদ্ধারা

পৃথিবীর বুকে যতদিন বাংলাদেশ, ততদিন স্মরণীয় থাকবেন মুক্তিযোদ্ধারা

নিউজ ডেস্ক :  এই পৃথিবীর বুকে যতদিন বাংলাদেশের নাম উচ্চারিত হবে, ততদিন এই বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হবে।
আজ বিকেলে বসুন্ধরাস্থ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের অফিস চত্বরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

দেশের শীর্ষস্থানীয় ও বহুল প্রচারিত দৈনিক বাংলাদেশর প্রতিদিন নেতৃত্বস্থানীয় মুক্তিযোদ্ধাদের আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

এ আয়োজনের স্পন্সর হিসেবে ছিল সোশাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এবং মিডিয়া পার্টনার ছিল নিউজ২৪। যাদের হাত ধরে বাঙালি জাতিকে আলোর দিকে এগিয়ে নিয়েছে মহান মুক্তিযুদ্ধ, সেই নেতৃত্বস্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়, পরিয়ে দেওয়া হয় উত্তরীয়। জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানানোর ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

বক্তব্যে আহমেদ আকবর সোবহান উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশে বলেন, এখানে আজ যারা উপস্থিত হয়েছেন তাদের প্রত্যেকেই একেক জন এক-একটা ইতিহাস।

তাদের নেতৃত্বে লাখো জনতা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। আমাদের এই মিডিয়া গ্রুপ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হয়। এই পৃথিবীতে বাংলাদেশ যতদিন থাকবে, ততদিন এই বীর মুক্তিযোদ্ধাদের নাম উচ্চারিত হবে।

একসময় বিশ্বের মানুষ বাংলাদেশকে বলতো একটি ‘বটমলেস বাসকেট’, আজকে বাংলাদেশের অর্থনীতি সারা দুনিয়ার কাছে ঈর্ষণীয়।

দেশের শীর্ষস্থানীয় শিল্পদ্যোক্তা আরো বলেন, আজ আমরা বঙ্গবন্ধুর বাংলাদেশে বসবাস করি। এ জন্যে আমরা গর্বিত। বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকে বাংলাদেশ হতো না।

আবার মুক্তিযোদ্ধাদের জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো না। তাদের সম্মান জানাতে পেরে ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ এবং পুরো বসুন্ধরা গ্রুপ গর্বিত।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন মন্ত্রীপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম।

আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠের সম্পাদক ও জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর এবং রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম।

বীর সেনানীদের হাতে সম্মাননা তুলে দেন এইচ টি ইমাম ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান।

এইচ টি ইমাম তার বক্তব্যে বলেন, আহমেদ আকবর সোবহান ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ প্রতিষ্ঠা করার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। তখন আমি তার সঙ্গে ছিলাম।

তিনি প্রধানমন্ত্রীকে বলেছিলেন, আমরা এই প্রতিষ্ঠানের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করা হবে। আমরা দেশের মানুষের জন্য কাজ করবো।

আজকে তার সেই কথার প্রতিফলন আমি দেখতে পাচ্ছি। বাংলাদেশের কোনো মিডিয়া হাউজ এর আগে এমন কোনো অনুষ্ঠানের আয়োজন করেনি।

কালের কণ্ঠের সম্পাদক সকল মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বলেন, একাত্তর বাঙালি জাতির সবচেয়ে গৌরবজ্জ্বল অধ্যায়। এটা আমাদের জন্যে যেমন সবচেয়ে সুখের দিন, তেমনি সবচেয়ে দুঃখের দিন।

Check Also

কোভিড-১৯: ঢাকা সিএমএইচে দুই সেনাসদস্যসহ মোট ৬ জনের মৃত্যু

নিউজ ডেস্ক: সশস্ত্রবাহিনীর সাবেক-বর্তমান সদস্য, বেসামরিক সদস্য এবং তাদের পরিবারের সদস্য মিলিয়ে এ পর্যন্ত মোট …

%d bloggers like this: