Home / বিনোদন / চলচ্চিত্র / ‘পুত্র’র জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি : ফেরদৌস

‘পুত্র’র জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি : ফেরদৌস

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর অভিনীত চলচ্চিত্র ‘পুত্র’। সরকারি অনুদানে নির্মিত ছবির কাহিনী লিখেছেন হারুন রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু। সমাজে বিশেষ শিশুদের গল্পের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে ছবিটি। সামাজিক দায়বদ্ধতা থেকে ছবিটিতে অভিনয় করেছেন ফেরদৌস। তিনি বলেন, ‘এ ধরনের ছবিতে প্রথমবার কাজ করছি। এজন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি। সবাইকে ছবিটি দেখার আহ্বান জানাচ্ছি।’

দুই বাংলার জনপ্রিয় এ নায়ক বলেন, কয়েক বছর ধরে আমি ভাবছিলাম, অনেক বাণিজ্যিক ও বিনোদনমূলক ছবিতে অভিনয় করেছি, এখন আমার ভিন্ন কিছু করা প্রয়োজন। ঠিক সেই সময় ‘পুত্র’ ছবির অভিনয়ের প্রস্তাব আমি পাই। ছবির গল্পের চিত্রনাট্য পড়ে খুব ভালো লাগে। কাজটির প্রতি তখনই আমার মমতা হয়। কারণ ছবির গল্প এগিয়েছে সমাজের বিশেষ শিশুদের অবস্থা নিয়ে। সামাজিক দায়বদ্ধতা থেকে ছবিটিতে অভিনয় করেছি। দেখুন, একজন শিল্পীর অনেক ক্ষুধা থাকে। আমারও আছে। ‘পুত্র’ ক্ষুধা মেটানোর মতো একটি চলচ্চিত্র।

ছবিটির সাফল্য সর্ম্পকে তিনি বলেন, আমার পরিচিত এ পর্যন্ত যাঁরা যাঁরা ছবিটি দেখেছেন তাঁরা অনেক প্রশংসা করেছেন। অনেক সামাজিক ইস্যুভিত্তিক ছবি দেখতে অনেকের বোরিং লাগে। কিন্তু এই ছবিটির নির্মাণশৈলী ভিন্ন রকম হয়েছে। অনেক বিনোদন পাওয়া যাবে ছবিতে। আর ছবিতে সামাজিক বার্তাও রয়েছে। তবে আমার মনে হয় ছবির প্রচারণা আরো অনেক বেশি হওয়া প্রয়োজন ছিল।

ফেরদৌস আরো বলেন, আমাদের দেশে অনেক বিশেষ শিশুদের মা-বাবা মনে করেন, এটা তাঁদের জন্য সম্মান হানিকর। অনেকে আবার তাঁদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে চান না। আমি এটা না জেনে বলছি না। আমি নিজেও অনেক বিশেষ শিশুর মা-বাবাকে দেখেছি। রাজধানীর ক্যান্টনমেন্টে বিশেষ শিশুদের পড়ার ‘প্রয়াস স্কুল’ নামের একটি প্রতিষ্ঠান আছে। সেখানে একবার আমি গিয়েছিলাম। তখন বিশেষ শিশুদের নিয়ে আমার ভালো অভিজ্ঞতা হয়েছিল।

বিশেষ শিশুদের অনেক বিশেষ ক্ষমতা আছে যেটা আমাদের মধ্যে অনেকের নেই। আমরা বুঝতে পারি, বিশেষ শিশুর মা-বাবার অনেক কষ্ট হয়। কিন্তু তাঁদের শিশুকে স্বাভাবিকভাবে বড় করে তুলতে তাঁদের ভূমিকা থাকতে হবে অনেক বেশি। শুধু তাঁদের নয়,আমাদের সমাজের প্রত্যেকের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। বিশেষ শিশুদের সাথে মিশতে হবে। কথা বলতে হবে। আমরা হয়তো ‘পুত্র’ ছবিটি করে বিশেষ শিশুদের নিয়ে সবার আরো একবার ভাবার সুযোগ করে দিলাম। ছবিটি দেখে সবাই যদি আলোচনা করেন, নতুন করে বিশেষ শিশুদের নিয়ে ভাবেন তাহলে আমরা কিছুটা হলেও সফল হব।

উল্লেখ্য, ‘পুত্র’  থেকে পাওয়া লভ্যাংশ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: