Home / দেশজুড়ে / ঢাকা / পাকুন্দিয়ায় বাল্য বিয়ের দায়ে ৫১ হাজার টাকা জরিমানা

পাকুন্দিয়ায় বাল্য বিয়ের দায়ে ৫১ হাজার টাকা জরিমানা

মো.মুঞ্জুরুল হক মুঞ্জু: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাল্য বিবাহ দেয়ার দায়ে কনে ও বরপক্ষকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ এ জরিমানার অর্থ আদায় করেন।

উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বারাবর গ্রামের দুলাল মিয়ার কন্যা মঠখোলা বালিকা উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত ৯ম শ্রেণির ছাত্রী তানজিনা আক্তারের (১৫) সাথে পাশ্ববর্তী খামা গ্রামের মুনসুর আলীর কাতার প্রবাসী ছেলে মো. এমরাজ মিয়ার (২৫) বিয়ে হয়। বিয়েটি গত সেপ্টেম্বর মাসের ২৫ তারিখ কিশোরগঞ্জ নোটারী পাবলিক এফিডেভিটের মাধ্যমে সম্পন্ন করা হয়। বুধবার দিন (৪ অক্টোবর) ভুরিভোজন অনুষ্ঠানের মাধ্যমে কনেকে শ্বশুরালয়ে পাঠানোর প্রস্তুতি নেয় কনে পক্ষের লোকজন। বিষয়টি এলাকাবাসি মঠখোলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে অবগত করলে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে জানান।

উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউপি সদস্যকে বিবাহ ভেঙে দিয়ে বর-কনেসহ উভয়পক্ষের অভিভাবককে তার কার্যালয়ে নিয়ে আসার নির্দেশ দেন। নিদের্শ অনুযায়ী ইউপি সদস্য শরিফুল ইসলাম তাদেরকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসেন। পরে সন্ধ্যা ৭টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্য বিবাহ দেয়ার অপরাধে কনের পিতা দুলাল মিয়াকে এক হাজার টাকা ও বরের পিতা মুনসুর আলীকে ৫০ হাজার টাকা অর্থ দন্ড করেন। কনের ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত স্বামীর বাড়িতে না দেয়ার শর্তে মুছলেখায় স্বাক্ষর করে এবং দন্ডিত অর্থ পরিশোধ করার পর তাদের ছেড়ে দেয়া হয়।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: