Home / খেলাধুলা / পাকিস্তানে রাস্তার মোড়ে মোড়ে বাংলাদেশের ড্যাশিং ওপেনারের ছবি!

পাকিস্তানে রাস্তার মোড়ে মোড়ে বাংলাদেশের ড্যাশিং ওপেনারের ছবি!

স্পোর্টস ডেস্ক: ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে নিষিদ্ধ করা হয় পাকিস্তানকে। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে কম চেষ্টা করেনি পিসিবি। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ আয়োজন করে শেষ চেষ্টা করেছিল পাকিস্তান। কিন্তু এরপরও কোন দল পাকিস্তান সফরে যেতে রাজি হয়নি।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে এগিয়ে এসেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি ঘোষিত বিশ্ব একাদশে তামিমের সঙ্গে খেলবেন হাশিম আমলা, ফাফ ডুপ্লেসি, ড্যারেন স্যামির মতো তারকা ক্রিকেটাররা।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর। সরাসরি দেখাবে দেশের বেসরকারী টিভি চ্যানেল জিটিভি। সিরিজের বাকি দুটি ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ১৩ ও ১৫ সেপ্টেম্বর।

আট বছর পর আবারও ক্রিকেট ফিরতে যাচ্ছে পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটের আবহে মাঠে গড়াবে কোন ম্যাচ। ঘরের মাঠে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান জাতীয় দল। এই সিরিজকে সামনে রেখে আয়োজনের কমতি রাখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আয়োজনের অংশ হিসেবে পাকিস্তানের রাস্তার মোড়ে মোড়ে টানানো হয়েছে তামিম ইকবালদের ছবি।

বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। গত শনিবার মধ্যরাতে দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়েন বাঁ-হাতি এই ওপেনার। দুবাই থেকে বিশ্ব একাদশের সঙ্গে সোমবার পাকিস্তান পৌঁছেছেন তামিম। ক্রিকেটারদের ছবি সম্বলিত বিশাল পোস্টার-ফেস্টুনে সাজ সাজ রব বিরাজ করছে লাহোরে। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তামিমের সঙ্গে শোভা পাচ্ছে বিশ্ব একাদশের বাকি ক্রিকেটারদের ছবিও। বিশ্ব একাদশে থাকা সকল ক্রিকেটারদের ছবি দিয়ে বানানো হয়েছে বিশাল বিলবোর্ড। যেখানে লেখা, ‘স্বাগতম বিশ্ব একাদশ’।

নিরাপত্তা নিশ্চিত করতে বন্ধ রাখা হয়েছে লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আশেপাশের সকল দোকান। ক্রিকেটারদের থাকার হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত দায়িত্ব পালন করবেন ১০ হাজার নিরাপত্তাকর্মী।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: