Home / আর্ন্তজাতিক / পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে অতিথিদের হেনস্থা

পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে অতিথিদের হেনস্থা

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের আয়োজিত ইফতার পার্টিতে আসা অতিথিদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে পাক নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে। এ ঘটনায় দেশ দুইটির মধ্যে সম্পর্কের আরো অবনতি ঘটতে পারে বলে খবরে বলা হয়েছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, গতকাল শনিবার ইফতার পার্টির আয়োজন করে ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশন। কিন্তু অনুষ্ঠানে ভারতীয় কূটনীতিক ও অন্যান্য অতিথিরা এলে নিরাপত্তার নাম করে তাদের বিভিন্ন ভাবে হেনস্থা করা হয়। অধিকাংশকেই ইফতার পার্টিতে ঢুকতে বাধা দেওয়া হয় বলেও জানা গেছে।

ভারতীয় হাইকমিশন সূত্রের খবর, পাক নিরাপত্তা কর্মীরা ইফতারে আগত অতিথিদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। তাদের গাড়ি সরিয়ে দেওয়া হয় এবং তাদের অনেককে ফিরে যেতে বাধ্য করা হয়।

সূত্র আরো জানায়, গতকাল শনিবার ওই ইফতার পার্টির আয়োজন করা হয় ইসলামাবাদের সেরেনা হোটেলে। ইফতারের সময় দেখা যায় গুটিকয়েক অতিথি সেই পার্টিতে রয়েছেন।

পাকিস্তানে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেছেন, ‘গত কাল যে সব অতিথিদের ফিরে যেতে বাধ্য করা হয়েছে তাঁদের কাছে আমরা ক্ষমা চাইছি। তাঁদের সঙ্গে ইচ্ছাকৃত ভাবে যে আচরণ করা হয়েছে তা আমাদের খুব হতাশ করেছে। ওঁরা অনেককে হুমকিও দিয়েছেন।’

বিসারিয়ার আরো বলেন, ওরা যে শুধুই সভ্যতা, ভদ্রতার সীমা বা কূটনৈতিক আচরণের প্রাথমিক শর্তগুলি লঙ্ঘন করেছেন, তাই নয়। ওদের এই আচার, আচরণ আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককেও প্রভাবিত করবে।

Check Also

ডা. জাকিরকে ভারতে পাঠানো হবে না: মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ঘোষণা দিয়েছেন যে, ডা. জাকির নায়েককে এখনই নিজ দেশ …

%d bloggers like this: