Home / বিনোদন / বলিউড / ‘পদ্মাবতী’র মুক্তি বাতিলের আবেদন খারিজ

‘পদ্মাবতী’র মুক্তি বাতিলের আবেদন খারিজ

বিনোদন ডেস্ক: দেশের বাইরে ‘পদ্মাবতী’র মুক্তি বাতিল করার আবেদন নাকচ করে ভারতের সর্বোচ্চ আদালত সাফ জানিয়ে দিয়েছেন, সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার আগে কোনো ধরনের মূল্যায়ন করতে পারবেন না আদালত। মুম্বাই মিররের খবরে প্রকাশ, ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশরার নেতৃত্বে গঠিত বেঞ্চ প্রযোজকদের বিরুদ্ধে বিদেশে ছবিটি মুক্তি বাতিলের আবেদন খারিজ করে এ আদেশ জারি করেন।

মুক্তি বাতিলের এ আবেদন করেছিলেন আইনজীবী এম এল শর্মা। এ ছাড়া আদালতের মাধ্যমে তিনি ভারতের সেন্ট্রাল বোর্ড অব ইনভেস্টিগেশনের (সিবিআই) কাছে তদন্তের দাবি করেছিলেন। মূলত পরিচালক সঞ্জয় লীলা বানসালির বিরুদ্ধে মানহানি এবং সিনেমাটোগ্রাফিক আইনের আওতায় একাধিক অভিযোগ দায়ের করেছিলেন। তবে বিচারপতি সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের (সিবিএফসি) ছাড়পত্র ছাড়া কোনো রায় না দেওয়ার কথা জানিয়ে দেন।

‘পদ্মাবতী’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং, শহিদ কাপুর ও দীপিকা পাডুকোন। ছবিতে আলাউদ্দিন খিলজির ভূমিকায় অভিনয় করছেন রণবীর। ‘পদ্মাবতী’র মাধ্যমে প্রথমবারের মতো নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন রণবীর। অন্যদিকে, শহীদ কাপুর থাকছেন মেওয়ারের শাসক রানা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায়। ছবিতে রানি মেওয়ারের শাসক রানা রাওয়াল রতন সিংয়ের স্ত্রী, রানি পদ্মিনীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা। এটি বানসালির পরিচালনায় দীপিকার তৃতীয় চলচ্চিত্র। প্রথম দুটি চলচ্চিত্রের নাম ছিল ‘বাজিরাও মাস্তানি’ও ‘গলিও কি রাসলীলা রামলীলা’।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: